বাড়ি কলকাতা ৬৪৯ জন মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ

৬৪৯ জন মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ

39
0

কলকাতা, ১১ জুলাই : রাজ্যে ৬৪৯ জন মেডিক্যাল টেকনোলজিস্ট গ্রেড (‌ল্যাবরেটরি)‌ নিয়োগ করল স্বাস্থ্য দফতর। গ্রেড থ্রি পদে ল্যাবরেটরি টেকনিশিয়ান হিসেবে অস্থায়ীভাবে তাঁরা কাজ করবেন। এতে করোনার চিকিৎসায় সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। 

এসএসকেএম, লেডি ডাফরিন, স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিন, কলকাতা মেডিক্যাল কলেজ, এনআরএস, আর জি কর, সাগর দত্ত, পুরুলিয়া, মালদা, বাঁকুড়া, উত্তরবঙ্গ, মুর্শিদাবাদ, মেদিনীপুর মেডিক্যাল কলেজ ছাড়াও উত্তর চব্বিশ পরগনা, হাওড়া, নদিয়া, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর, পুরুলিয়া, দার্জিলিং, ঝাড়গ্রাম, রামপুরহাট, মালদা, ডায়মন্ড হারবার, মুর্শিদাবাদ, আলিপুরদুয়ার, দক্ষিণ চব্বিশ পরগনা, বিষ্ণুপুর, বসিরহাট–‌সহ একাধিক জেলা ও জেলার গুরুত্বপূর্ণ জায়গায় নিয়োগ করা হয়েছে। এর মধ্যে ব্লাড ব্যাঙ্কও রয়েছে।
সূত্রের খবর, কাকে কোথায় পোস্টিং দেওয়া হয়েছে সেই সংক্রান্ত তালিকা শুক্রবার দপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। নির্দেশিকা বেরোনোর পর ১০ দিনের মধ্যে কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। সোমবার থেকেই প্রার্থীরা যে যাঁর দায়িত্ব বুঝে নেবেন বলে আশা করা হচ্ছে। যিনি কাজে যোগ দেবেন না তাঁর নিয়োগপত্র বাতিল বলে গণ্য করা হবে। 
রাজ্যে করোনার সংক্রমণ ক্রমশ বাড়ছে। অন্যদিকে এই মরশুমে ডেঙ্গির প্রকোপও দেখা যায়। তাই করোনা পরীক্ষা কিংবা এলাইজা পদ্ধতিতে ডেঙ্গি নির্ণয়ে কোনওরকম খামতি যাতে না থাকে তার জন্য দ্রুত একসঙ্গে এত জন ল্যাবরেটরি টেকনিশিয়ান নিয়োগের সিদ্ধান্ত স্বাস্থ্য দফতরের। রাজ্যের বিভিন্ন জেলা হাসপাতাল, মেডিক্যাল কলেজ, সুপার স্পেশ্যালিটি ব্লক ছাড়া তাদের একাধিক গ্রামীণ, ব্লক হাসপাতাল, প্রাথমিক, ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেও পোস্টিং দেওয়া হয়েছে। এখন বিভিন্ন ব্লক হাসপাতালেও শুরু হয়েছে করোনা পরীক্ষা। তাই সেখানেও ল্যাবরেটরি টেকনিশিয়ানদের পাঠানো হচ্ছে। আরও বেশি করে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যা বাড়াতে চায় স্বাস্থ্য দপ্তর। এই নিয়োগের ফলে কাজে আরও গতি আসবে বলে মনে করছেন স্বাস্থ্যকর্তারা।

Loading...