বাড়ি খেলা ৩ ফর্ম্যাটেই ১০০ ম্যাচের বিরল রেকর্ড টেলরের

৩ ফর্ম্যাটেই ১০০ ম্যাচের বিরল রেকর্ড টেলরের

112
0

ওয়েলিংটনে, ২১  ফেব্রুয়ারি : আন্তর্জাতিকের তিন ফর্ম্যাটেই একশো ম্যাচ খেলার বিরল রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর।  বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

শুক্রবার ওয়েলিংটনে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট | এই ম্যাচেই শততম টেস্ট ম্যাচ খেলার রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর। সেই সঙ্গেই তিন ফর্ম্যাটেই একশো ম্যাচ খেলার বিরল রেকর্ড গড়লেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান রস টেলর।  বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন এই অভিজ্ঞ কিউয়ি ব্যাটসম্যান |

গত মাসে ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজেই নিজের শততম টি-২০ ম্যাচটি খেলেছিলেন টেলর। পাশাপাশি ওয়ান-ডে ক্রিকেটে দেশের জার্সি গায়ে ২৩১ ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন আন্তর্জাতিক টেস্ট এবং ওয়ান-ডে ক্রিকেটে নিউজিল্যান্ডের জার্সি গায়ে সর্বাধিক রানসংগ্রহকারী এই ব্যাটসম্যান  । পাশাপাশি দু’টি ফর্ম্যাট মিলিয়ে তাঁর ৪০টি শতরান (টেস্ট-১৯, ওয়ান-ডে ২১) কিউয়ি ব্যাটসম্যান হিসেবে যা  সর্বাধিক।

এবার বিরল এই নজির নয়া পালক জুড়ল টেলরের মুকুটে। এদিন বেসিন রিজার্ভে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে নিজের শততম টেস্ট ম্যাচ খেলতে নামার সঙ্গে সঙ্গেই টেলর।  বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফর্ম্যাটে একশো ম্যাচ খেলার বিরল কৃতিত্বের অধিকারী হলেন টেলর। এদিন খুদে পুত্রসন্তান ও কন্যাসন্তানকে সঙ্গে নিয়ে বেসিন রিজার্ভে মাঠে নামেন বর্তমান নিউজিল্যান্ড স্কোয়াডে সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যানটি।

Loading...