বাড়ি দেশ ২৪ মাৰ্চ থেকে অনির্দিষ্টকালের জন্য ডিব্ৰুগড়গামী সব উড়ান বাতিল স্পাইসজেট-এর

২৪ মাৰ্চ থেকে অনির্দিষ্টকালের জন্য ডিব্ৰুগড়গামী সব উড়ান বাতিল স্পাইসজেট-এর

99
0

গুয়াহটি, ২০ মার্চ : কোভিড-১৯ (করোনা)-এর প্রভাবে গোটা বিশ্ব এ মুহূর্তে ব্যতিব্যস্ত। করোনা ভাইরাসের প্ৰভাব পড়েছে ভারতেও। খুব প্রয়োজন ছাড়া মানুষজন তাঁদের আবাস ছেড়ে বেরোচ্ছেন না। এরই পরিপ্রেক্ষিতে এবং করোনার সংক্ৰমণ ঠেকাতে দেশের বেসরকারি বিমান সংস্থা স্পাইসজেট আগামী ২৪ মাৰ্চ থেকে উজান অসমের ডিব্ৰুগড়গামী সমস্ত বিমান পরিষেবা বাতিল করা হবে বলে জানিয়েছে। 
সংশ্লিষ্ট বিমান সংস্থা কর্তৃপক্ষ জানিয়েছেন, উত্তরপূৰ্বের অন্যতম বাণিজ্য নগর গুয়াহাটি এবং ডিব্ৰুগড়ের মধ্যে আগামী মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য স্পাইজেটের সরাসরি কোনও বিমান পরিষেবা মিলবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আহূত ২২ মাৰ্চ ‘জনতা কাৰ্ফু’র পর স্পাইসজেটের পরিষেবা বাতিল করা হবে। 
সতৰ্কতামূলক ব্যবস্থা হিসেবে অসম সরকার ইতিমধ্যে মদের দোকান, সেলুন, জিমনাশিয়াম, সুইমিং পুল সমেত সমস্ত শিক্ষা প্ৰতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। মারণ সংক্রমণ করোনা ভাইরাসের মোকাবিলা করতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে রাজ্য সরকারের পক্ষ থেকে সাধারণ মানুষের কাছে বিয়ে বাড়ি, জন্মদিনের পাৰ্টির আয়োজন করা বা ভিড়-জমায়েত এড়িয়ে চলার জন্য আহ্বান জানানো হয়েছে। 
উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সিঙ্গাপুর থেকে মাত্র একজন যাত্রী নিয়ে আন্তৰ্জাতিক বিমান ডাৰ্ক এয়ার কেভি ৫৪১ গুয়াহাটি এসেছে। ওই বিমানে ওই এক যাত্ৰী ছাড়া ছিলেন দুই পাইলট, দুই ক্যাবিন ক্র্যু। গুয়াহাটির গোপীনাথ বরদলৈ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর যাত্ৰীটির স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়া হয়েছে। প্রসঙ্গত এই প্ৰথম ঘটনা, কোনও আন্তৰ্জাতিক বিমান মাত্র একজন যাত্ৰী নিয়ে গুয়াহাটি বিমানবন্দরে অবতরণ করেছে। 
করোনা আতঙ্কে সাধারণ মানুষ খুব প্রয়োজন ছাড়া নিজেদের বাড়িঘর থেকে বের হওয়া প্রায় বন্ধ করে দিয়েছেন। কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনাও বাতিল করেছেন মানুষ। এর প্রভাব কেবল বিমানে নয়, রেলওয়ে, সড়কপথেও পড়েছে। যানবাহনে যাত্রী নেই, তাই রাস্তায় হাতেগোনা কয়েকটি ছাড়া কোনও গাড়ি-ঘোড়াও চলাচল করছে না। 

Loading...