বাড়ি কলকাতা ২৪০৭ কেজি গাঁজা আটক, গ্রেফতার ২

২৪০৭ কেজি গাঁজা আটক, গ্রেফতার ২

502
0

কলকাতা,৬ অক্টোবর  : কলকাতায় ২৪০৭ কেজি গাঁজা সহ ধরা পড়ল একটা লরি । ইএম বাইপাস থেকে আটক করা হয় লরিটি । পুলিশ গ্রেফতার করেছে লরির চালক সহ দু’‌জনকে । ধৃতদের শনিবারই ব্যাঙ্কশাল কোর্টে তোলা হলে তদের সাতদিন পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক ।
পুলিশ জানায়, শুক্রবার রাত ১০টা নাগাদ বেঙ্গল কেমিক্যাল ক্রসিংয়ের কাছে একটি চাল বোঝাই ট্রাকে তল্লাশি চালায় কলকাতা পুলিশের স্পেশাল টাস্কফোর্স বা এসটিএফ । উদ্ধার করা হয় ২৪০৭ কেজি গাঁজা । লরিটিতে ২২২টি চালের বস্তা ছিল । তার নিচে লুকিয়ে রাখা হয়েছিল নিষিদ্ধ মাদকের প্যাকেটগুলো । উদ্ধার হওয়া মাদকের মূল্য কয়েক কোটি টাকা । এই ঘটনায় গ্রফতার করা হয়েছে দক্ষিণ ২৪ পরগণার সোনারপুরের বাসিন্দা নজরুল মণ্ডল ও বিষ্ণুপুরের বাসিন্দা বিজন হালদার নামে দুই মাদক পাচারকারীকে । এই অভিযানকে বড়সড় সাফল্য বলেই মনে করছে পুলিশ । সড়ক পথে রাজ্যে যে নিষিদ্ধ মাদক ঢুকতে পারে, তার আগাম সতর্কবার্তা দিয়েছিলেন গোয়েন্দারা । সেই মতই শুক্রবার রাতে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ । ধৃতদের জেরা করে জানা গিয়েছে, অসমের নওগাঁ জেলা থেকে এই বিপুল পরিমাণ গাঁজা কিনেছিল তারা । এরপর ট্রাকে করে পশ্চিমবঙ্গে পাচার করার চেষ্টা চালাচ্ছিল । কলকাতা শহরেই খদ্দেরদের কাছে মাদক যোগান দেওয়ার পরিকল্পনা ছিল তাদের ।
সেপ্টেম্বর মাসেই শহরের বুকে বড়সড় মাদক পাচারচক্রকে ধরেছিল এসটিএফ । গোপন সূত্রে খবর পেয়ে ইডেন গার্ডেন্স এলাকা থেকে হাতেনাতে গ্রফতার করা হয় ৬ মাদক পাচারকারীকে । তাদের কাছ থেকে উদ্ধার করা হয় কয়েক লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ ‘ইয়াবা’ মাদক ।

 

Loading...

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here