বাড়ি রাজ্য মালদা ১৭ ডিসেম্বর থেকে ফের চালু হবে গৌড় এক্সপ্রেস

১৭ ডিসেম্বর থেকে ফের চালু হবে গৌড় এক্সপ্রেস

32
0

মালদা, ৯ ডিসেম্বর  : ১৭ ডিসেম্বর থেকে আবার চলবে গৌড় এক্সপ্রেস। করোনা পরিস্থিতিতে গত মার্চ মাসে বন্ধ হয়ে গিয়েছিল এই ট্রেন।  
আপাতত মালদহ–শিয়ালদহ স্পেশাল ট্রেন হিসাবেই চলবে বলে রেল সূত্রে জানা গিয়েছে। পূর্ব রেলের মালদহের ডিভিশন ম্যানেজার জিতেন্দ্র কুমার বলেন, করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা গৌড় এক্সপ্রেস ১৭ তারিখ শিয়ালদহ থেকে নির্ধারিত সময় রাত ১০টা ১৫ মিনিটে ছাড়বে। ভোর ৫টা ৫৫ মিনিটে মালদহ এসে পৌঁছবে। ১৮ তারিখ মালদহ থেকে শিয়ালদহের উদ্দেশে রাত ৯টা ৩৫মিনিটে রওনা হবে ট্রেনটি। শিয়ালদহ পৌঁছবে ভোর ৫টা নাগাদ।  
মালদহ ও দক্ষিণ দিনাজপুরের বাসিন্দাদের প্রায় সকলেই কলকাতায় যেতে গৌড় এক্সপ্রেসের উপরে সবচেয়ে বেশি ভরসা করেন। ট্রেনটি চালু হওয়ায় তাঁদের সুবিধা হবে। একইসঙ্গে এনজেপি ও হাওড়ার মধ্যে শতাব্দী এক্সপ্রেস চালুর দাবিও ক্রমশ জোরালো হতে শুরু করেছে। গৌড় এক্সপ্রেস চালু করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তৃণমূলের দাবি, ট্রেনটি চালু না হলে ১০ ডিসেম্বর থেকে লাগাতার আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেছিল তারা। তাই বাধ্য হয়েই রেল কর্তৃপক্ষ শেষ পর্যন্ত গৌড় এক্সপ্রেস চালুর সিদ্ধান্ত নিয়েছে। অন্যদিকে, বিজেপি-র দাবি তাঁদের সাংসদ খগেন মুর্মু একাধিকবার গৌড় এক্সপ্রেস চালুর দাবি জানিয়ে রেল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছেন। তিনি মালদহের হাজার হাজার মানুষের চাহিদা রেল কর্তৃপক্ষকে বোঝাতে সক্ষম হয়েছেন।

Loading...