বাড়ি দেশ সলগইয়ে উদ্ধার বহু চোরাই সেগুন কাঠ

সলগইয়ে উদ্ধার বহু চোরাই সেগুন কাঠ

476
0

পাথারকান্দি (অসম), ৬ অক্টোবর  : করিমগঞ্জ জেলার পাথারকান্দি মহকুমার অন্তর্গত সলগই‌য়ের ডেঙ্গারবন্দ গ্রাম থেকে বহু সেগুনকাঠ বাজেয়াপ্ত করেছেন বন দফতরের কর্মীরা।
প্রাপ্ত খবরে প্রকাশ, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার রাত প্রায় এগা‌রোটা নাগাদ ডেপুটি রেঞ্জ ফরেস্ট অফিসার প্র‌বীর বিশ্বা‌সের নেতৃত্বে সলগইয়ের বিট অফিসার সা‌দিক আহ‌মেদ চৌধুরী-সহ বনকর্মীর এক দল ডেঙ্গারবন্দ গ্রা‌মে হানা দেয়। গ্রামে হানা দিয়ে তারা প‌রিত্যক্ত এক জলাশ‌য়ের পাশ থে‌কে প্রায় ৩০ সিএফ‌টি চেরা সেগুনকাঠ উদ্ধার ক‌রেছেন। উদ্ধারকৃত কাঠগু‌লোর বাজারমূল্য প্রায় ৪০ হাজার টাকা হ‌বে ব‌লে জানানো হয়ে‌ছে। ত‌বে এই চোরাই কাঠগুলির অবৈধ মালিককে ধরা করতে পারেনি হানাকারী দল। বাজেয়াপ্তকৃত কাঠগু‌লো বর্তমা‌নে সলগই বিট কার্যাল‌য়ে রাখা আছে।
এ প্রসঙ্গে বিট অফিসার সা‌দিক আহ‌মেদ চৌধুরী জানান, সলগইয়ের বিভিন্ন বনাঞ্চলে বনদস্যুরা সুযোগ পেলেই জঙ্গলের বহুমূল্যের গাছ কাটার চেষ্টা করে। তবে তাঁদের নিয়মিত অভিযানে কাঠের চোরাকারবারিরা বিশেষ সুবিধা করতে পারে না। যে সেগুনগুলি উদ্ধার হয়েছে সেগুলি আশপাশ কোথা থেকে কাটা হয়েছে স্বীকার করে বলেন, এর সঙ্গে জড়িতদের বের করার চেষ্টা করছেন তাঁরা।

 

Loading...

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here