বাড়ি কলকাতা শুক্রবার থেকে মেট্রোয় মহিলা এবং ১৫ বছরের নিচের বাচ্চাদের বাধ্যতামূলক নয় ই...

শুক্রবার থেকে মেট্রোয় মহিলা এবং ১৫ বছরের নিচের বাচ্চাদের বাধ্যতামূলক নয় ই পাস

7
0

কলকাতা, ১৮ নভেম্বর : নিউ নরমালে আরও সরল হলো মেট্রোয় যাতায়াত ব্যবস্থা। এবার থেকে মেট্রোতে যাতায়াত করতে গেলে মহিলা যাত্রী এবং ১৫ বছরের কম বয়সী বাচ্চাদের আর ই পাস সংগ্রহ করতে লাগবেনা। তবে সকাল  ১১ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বলবৎ থাকবে এই নিয়ম।
বৃহস্পতিবার কলকাতা মেট্রো মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায় জানান, ২০ নভেম্বর অর্থাৎ   শুক্রবার থেকে সকাল ১১ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত মেট্রোতে যাতায়াত করার জন্য মহিলাদের এবং 15 বছরের কম এমন বাচ্চাদের ই পাস লাগবে না। তারা নিজেদের স্মার্ট কার্ডেই যাতায়াত করতে পারবেন। তবে বাচ্চাদের ক্ষেত্রে বয়সের প্রমাণপত্র দেখাতে হবে। সেক্ষেত্রে স্কুলের আইডি কার্ড দেখানো যেতে পারে। 
 আনলক পর্বে মেট্রো পরিষেবা চালু হওয়ার পরেই ভীর নিয়ন্ত্রণ করতে ই পাসের ব্যবস্থা শুরু করেছিল কলকাতা মেট্রো। দিনের বারোটি স্লট এর জন্য ১২ টি পাস বুক করা যাচ্ছিল স্মার্টফোনের মাধ্যমে। কলকাতা মেট্রো এই পদক্ষেপ যথেষ্ট প্রশংসা পেয়েছে বিভিন্ন মহলে। তবে বয়স্করা ইপাস সংগ্রহ করতে সমস্যায় পড়ায় এই পরিষেবা শুরুর কিছুদিন পরে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয় প্রবীণ যাত্রীদের ক্ষেত্রে ইপাস সংগ্রহ না করলেও চলবে। তারা স্মার্ট কার্ডের মাধ্যমে যাতায়াত করতে পারবেন। এবার বয়স্ক যাত্রীদের পর মহিলা এবং ১৫ বছরের কম বয়স্ক বাচ্চাদের জন্য বাধ্যতামূলক নয় বলে জানিয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ।

Loading...