বাড়ি দেশ শিবমোগায় ডায়নামাইট বিস্ফোরণে মৃত ৮, উচ্চ-পর্যায়ের তদন্তের নির্দেশ

শিবমোগায় ডায়নামাইট বিস্ফোরণে মৃত ৮, উচ্চ-পর্যায়ের তদন্তের নির্দেশ

33
0

শিবমোগা (কর্ণাটক), ২২ জানুয়ারি : জোরালো বিস্ফোরণে কেঁপে উঠল কর্নাটকের শিবমোগা জেলা। ডায়নামাইট বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন ৮ জন। বৃহস্পতিবার রাত ১০.২০ মিনিট নাগাদ শিবমোগা জেলার হুনাসোদু গ্রামে রেলওয়ের ক্রাশার সাইটে ডায়নামাইট বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে ১৫-২০ কিলোমিটার এলাকায় এই কম্পন অনুভূত হয়েছে। শুধু তাই নয়, বিস্ফোরণস্থলের কাছাকাছি এলাকায় রাস্তায় বড় ফাটল দেখা গিয়েছে। বহু বাড়ির জানলার কাচ ভেঙে পড়ে। আতঙ্কে লোকজন রাস্তায় বেরিয়ে আসেন। এমনকি পার্শ্ববর্তী চিকমাগালুর জেলার একাংশে এই কম্পন অনুভূত হয়েছে।
শিবমোগার জেলাশাসক কে বি শিবকুমার জানিয়েছেন, শিবমোগার হুনাসোদু গ্রামে রেলওয়ের ক্রাশার সাইটে ডায়নামাইট বিস্ফোরণে মোট ৮  জনের মৃত্যু হয়েছে। বহু বাড়ির জানলার কাচ ভেঙে গিয়েছে। বিস্ফোরণের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। শুক্রবার সকালে বিস্ফোরণস্থল খতিয়ে দেখেন পুলিশ এবং পদস্থ আধিকারিকরা। উপস্থিত ছিলেন শিবমোগার সাংসদ বি ওয়াই রাভবেন্দ্র। এই বিস্ফোরণের ঘটনায় উচ্চ-পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। ইয়েদুরাপ্পা টুইট করে জানিয়েছেন, শিবমোগায় বিস্ফোরণের ঘটনায় উচ্চ-পর্যায়ের তদন্ত হবে এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
প্রাণহানির ঘটনায় ব্যথিত প্রধানমন্ত্রীশিবমোগার ঘটনায় শুক্রবার সকালে টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটারে লেখেন ‘শিবমোগার ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। এই ঘটনায় আহত এবং নিহতদের পরিবারকে সব রকম সহযোগিতা করবে রাজ্য সরকার।’

Loading...