বাড়ি কলকাতা রেকর্ড সংক্রমণ রাজ্যে, একদিনে আক্রান্ত ১৫৮৯

রেকর্ড সংক্রমণ রাজ্যে, একদিনে আক্রান্ত ১৫৮৯

49
0

কলকাতা, ১৫ জুলাই : প্রতিদিনই রাজ্যে পাল্লা দিয়ে বাড়ছে রেকর্ড সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় রাজ্যে ফের রেকর্ড সংক্রমণ। একদিনে আক্রান্ত হয়েছেন ১৫৮৯ জন। এর আগে গত একদিনে রবিবার দেড় হাজার পার করেছিল আক্রান্তের সংখ্যা। একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ২০ জনের। করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৭৪৯ জন। অতএব রাজ্যে এখন সক্রিয় চিকিৎসাধীন, করোনা আক্রান্তের সংখ্যা ১২,৭৪৭জন। এই পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪,৪২৭জন। রাজ্যে মোট করণা মুক্ত হয়েছেন ২০,৬৮০জন। রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০০০জনের। রাজ্যে সুস্থ হয়ে ওঠার হার ৬০.০৬ শতাংশ। বুধবার এমনটাই জানানো হয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের জারি করা বুলেটিনে। 
 এদিকে গত ২৪ ঘণ্টায় কলকাতা থেকে ৪২৫টি নতুন কেস পাওয়া যাওয়ায় শহরে মোট কেস বেড়ে দাঁড়িয়েছে ১০,৯৭৫। গত ২৪ ঘণ্টায় ২২৫জন্য সুস্থ হয়ে উঠছেন । তাই এখন সুস্থ হওয়ার সংখ্যা মোট ৬১৪৬জন। এদিকে করোনা আক্রান্ত হয়ে কলকাতায় গত ২৪ ঘণ্টায় ৯জনের মৃত্যু হয়েছে। তাই এখনও পর্যন্ত কলকাতায় মোট ৫২৫জন মারা গেছে করোনা আক্রান্ত হয়ে। বর্তমানে কলকাতায় করনা আক্রান্ত সক্রিয় চিকিৎসাধীন রয়েছেন ৪৩০৪জন। বাকি মৃতদের মধ্যে একজন পশ্চিম বর্ধমান, তিনজন হাওরা, একজন হুগলি, ছয়জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা।
 এদিনের বুলেটিনে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘন্টায় রাজ্যে ১১হাজার ৩৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই পর্যন্ত রাজ্যে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬লাখ ৪৯হাজার ৯২৮টি। এখন রাজ্যে ৫২টি ল্যাবরেটরীতে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এখনও পর্যন্ত এই পরিস্থিতি তে রাজ্যে এখন ৫৮২টি সরকারি একান্ত বাস রয়েছেন ৪হাজার ৩৩জন। সরকারি একান্ত বাস থেকে ছুটি পেয়েছেন, ১লাখ ১হাজার ৯৯৯জন। এখন বাড়িতে একান্ত বাসে রয়েছেন ২৪হাজার ৩০৩জন। হোম কোয়ারেন্টিনে নজর দারি শেষ হয়েছে, ৩লাখ ৩৮হাজার ২৯১জনের। এদিকে পরিযায়ী শ্রমিকদের জন্য সারা রাজ্য জুড়ে ১৫৩টি ইনস্টিটিউশনাল কোয়ারেন্টিন বানানো হয়েছে। যেখানে রয়েছেন, ১হাজার ১৫৮জন। এখান থেকে ছাড়া পেয়েছেন ২ লাখ ৭৫হাজার ৪৯জন। নতুন করে রাজ্যে শুরু হয়েছে ‘ সেফ হোম’ – এ রাখার প্রক্রিয়া। রাজ্যে ১০৬টি সেফ হোমে ৬ হাজার ৯০৮টি শয্যা রয়েছে। সেখানে রয়েছেন ৩৪১জন সামান্য উপসর্গ যুক্ত ব্যক্তি।

Loading...