বাড়ি রাজ্য বাঁকুড়া রাম মন্দিরের ভূমি পূজা ঘিরে আবেগে ভাসছে বাঁকুড়া জেলা

রাম মন্দিরের ভূমি পূজা ঘিরে আবেগে ভাসছে বাঁকুড়া জেলা

46
0

বাঁকুড়া, ৪ আগস্ট : রাত পোহালেই অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো। কয়েক হাজার মাইল দূরে অবস্থান হলেও বাঁকুড়া শহরে সাজো সাজো রব, আবেগে আবেগে ভাসছে শহর বাঁকুড়া। জেলা জুড়ে প্ৰদীপ প্ৰজ্বলনের ব্যাপক আয়োজন করা হয়েছে দিনটি স্মরণীয় রাখতে এবং মর্যাদার সঙ্গে পালন করতে শহরজুড়ে বিভিন্ন সংগঠন থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। রাম মন্দির পুনরুদ্ধার আন্দোলনের অন্যতম কর্মসূচি রামশীলা পূজন উপলক্ষে বাঁকুড়া শহরের গোপিনাথপুরে ব্যাপক আয়োজন করা হয়েছিল । সেই সূত্র ধরেই ভূমি পূজার দিন ভগবান শ্রীরামচন্দ্রের আরাধনা পুজো , হানুমান চল্লিশা পাঠের আয়োজন করা হয়েছে হিন্দু মহাসভার যুব শাখার পক্ষ থেকে।  

জেলা হিন্দু মহাসভার সাংগঠন সম্পাদক দুর্গাদাস লৌহ ও যুব সম্পাদক হর সুন্দর দত্ত বলেন, হিন্দুত্ববাদী আন্দোলনের অন্যতম পীঠস্থান হিসাবে গোপীনাথপুর পরিচিত।রামমন্দির আন্দোলনের অন্ তম কর্মসূচী রামশীলা পূজন এখানে ঘটা করে পালিত হয়ে ছিল। সেই স্মৃতিকে মান্যতা দিয়ে আমরা ভগবান শ্রীরামচন্দ্রের পুজোর আয়োজন করেছি। লকডাউনেরর কারণে তাদের কর্মসূচি অনেকটাই কাটছাঁট  করতে বাধ্য হওযায় তারা ক্ষোভের সঙ্গে বলেন, রাজ্য সরকারের উচিত ছিল হিন্দুদের ভাবাবেগের প্রতি মর্যাদা দিয়ে ওই দিনটিকে লকডাউন থেকে মুক্ত করা।

বিশ্ব হিন্দু পরিষদের পক্ষ থেকে দিনটিকে মর্যাদা সঙ্গে পালন করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে । বিশ্ব হিন্দু পরিষদের বাঁকুড়া জেলা সম্পাদক বাপ্পা দাস বলেন লকডাউন ঘোষিত হওয়ার কারনে আমরা প্রতিটি হিন্দুর বাড়িতে সন্ধ্যায় প্রদীপ প্রজ্বলন ও ভগবান শ্রী রামের পূজার্চনা করার আহ্বান জানিয়েছি। জেলা কার্যালয় ছাড়াও বিভিন্ন মন্দিরে এই কর্মসূচি পালন করা হবে।

অপরদিকে বিজেপি সাংসদ ডা: সুভাষ সরকার শহরের বিভিন্ন এলাকায় গিয়ে দিনটিকে পালনের আহ্বান জানান।আজ দুপুরে তিনি সদলবলে শহরে রানিগঞ্জ মোড়, রাসতলা ,নতুনগঞ্জ মাচানতলা সহ’ বিভিন্নস্থানে গিয়ে স্হানীয় অধিবাসীদের ও কর্মীদের দিনটি পালনের আহ্বান জানান। বিষ্ণুপুরবিজেপির সাংগঠনিক সম্পাদক অমরনাথ শাখা বলেন বিষ্ণুপুরে নিষ্ঠার সঙ্গে পালন করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বাঁকুড়া জেলা জুড়ে ব্যাপক আবেগ উচ্ছ্বাস দেখে জেলা হিন্দু মহাসভার সাধারণ সম্পাদক সুশান্ত নন্দী ধর্মপ্রাণ হিন্দুদের কাছে লকডাউন এর মান্যতা বজায় ৱেখে দিনটিকে পালন করার আহ্বান জানিয়েছেন। কোনরকম প্ররোচনায় ফাঁদে পা না দেওয়ার তিনি সকলকে আহ্বান জানান।

Loading...