বাড়ি কলকাতা রংমিলান্তি পোশাক পরে সিবিআই দফতরে শোভন-বৈশাখী

রংমিলান্তি পোশাক পরে সিবিআই দফতরে শোভন-বৈশাখী

117
0

কলকাতা, ২৪ অক্টোবর : বৃহস্পতিবার সিবিআই দফতরে হাজিরা দিলেন কলকাতার প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় । তাঁর বান্ধবী তথা সদ্য বিজেপিতে যোগদান করা বৈশাখী বন্দ্যোপাধ্যায় ।
আর্থিক কেলেঙ্কারি অভিযোগে অভিযুক্ত শোভন চট্টোপাধ্যায়কে পুনরায় তলব করল সিবিআই । বৃহস্পতিবার চিটফান্ড সারদা মামলায় সকাল ১১ টা ৩০ নাগাদ তাঁরা সল্টলেক সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে আসেন । এদিনও রংমিলান্তি করে শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দোপাধ্যায়ের পরনে ছিল গোলাপি রঙের পোশাক । এরআগে নারদ কেলঙ্কারি মামলায় শোভন চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ।
সিবিআই সূত্রের খবর, গত কয়েকমাস ধরে সারদা তদন্তে কেন্দ্রীয় এজেন্সি যে ব্যবসায়ীদের জেরা করেছিল, তাঁদের মধ্যে থেকেই শোভন চট্টোপাধ্যায়ের নাম উঠে এসেছে । সারদার একাধিক কোম্পানির ট্রেড লাইসেন্স ইস্যু হয়েছিল কলকাতা কর্পোরেশন থেকে । সেই সময়ে কলকাতার মেয়র ছিলেন শোভন চট্টোপাধ্যায় । সিবিআই দেখতে চাইছে, এই সব লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে সব নিয়ম মেনে করা হয়েছিল নাকি সুবিধে পাইয়ে দেওয়ার জন্যই তা দিয়েছিল পুরসভা ।
সারদা তদন্তে বারবার উঠে এসেছে প্রভাবশালীদের টাকা দেওয়ার কথা । সেই তালিকায় শোভন চট্টোপাধ্যায়ের নাম রয়েছে কি না, তাও খতিয়ে দেখতে চাইছেন সিবিআই আধিকারিকরা । সারদায় সবচেয়ে বেশি আমানতকারী ছিল দক্ষিণ চব্বিশ পরগনার । আর তখন দলীয় সংগঠনের দক্ষিণ চব্বিশ পরগনার জেলা সভাপতির দায়িত্বেও ছিলেন শোভন চট্টোপাধ্যায় । সিবিআই বারবার আদালতে সারদা তদন্তে বৃহত্তর ষড়যন্ত্রের কথা বলেছে । পর্যবেক্ষকদের মতে, সে ব্যাপারেই তদন্ত এগোতে জেরা করা হচ্ছে শোভন চট্টোপাধ্যায়কে ।
গত ১১ সেপ্টেম্বর নারদ তদন্তের জন্য ভয়েস স্যাম্পল দিতে সিবিআইয়ের তলবে হাজিরা দিতে নিজাম প্যালেসে গিয়েছিলেন শোভন চট্টোপাধ্যায় । বিজেপিতে যোগ দেওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার সিবিআইয়ের জেরার মুখোমুখি হলেন তিনি ।

Loading...