বাড়ি খেলা ব্রিসবেন টেস্টের প্রথম দিনের শেষে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৭৪...

ব্রিসবেন টেস্টের প্রথম দিনের শেষে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৭৪ রান

62
0

ব্রিসবেন, ১৫ জানুয়ারি : মার্নাস লাবুশানের সেঞ্চুরিত ভর করে ব্রিসবেন টেস্টের প্রথম দিনের শেষে সুবিধাজনক স্থানে অস্ট্রেলিয়া। প্রথম দিনের শেষে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তুলেছে ২৭৪ রান । টিম পেইন ৩৮ ও ক্যামেরন গ্রিন ২৮ রানে ক্রিজে রয়েছেন। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে ৬১ রান যোগ হয়েছে।  

গাব্বায় শুক্রবার থেকে শুরু হওয়া চতুর্থ টেস্টে ভারতের বিরুদ্ধে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। এদিন ইনিংসের শুরুটা একেবারেই ভালো হয়নি অস্ট্রেলিয়ার। প্রথম ওভারেই সিরাজ ডেভিড ওয়ার্নারকে ফিরিয়ে দেন। এরপরই মার্কাস হ্যারিসকে আউট করেন শার্দূল ঠাকুর।এরপর জুটি বাঁধেন স্টিভ স্মিথ ও মার্নাস লাবুশানে । দুজনের মধ্যে এই নিয়ে পরপর তিনবার ৫০-এর বেশি রানের পার্টনারশিপ হল। ওয়েড ও লাবুশানেকে শেষ সেশনে প্যাভিলিয়নে ফেরত পাঠান নজরাজন। অস্ট্রেলিয়ার পক্ষে মার্নাস লাবুশানে ২০৪ বলে ১০৮ রান করেছেন। ম্যাথু ওয়েড ৮৭ বলে ৪৫ এবং স্টিভ স্মিথ ৭৭ বলে ৩৬ রান করেছেন। প্রথম দিনের শেষে ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া তুলেছে ২৭৪ রান । টিম পেইন ৩৮ ও ক্যামেরন গ্রিন ২৮ রানে ক্রিজে রয়েছেন। দুজনের অবিচ্ছিন্ন জুটিতে ৬১ রান যোগ হয়েছে। ভারতের হয়ে টেস্টে অভিষেকের প্রথম দিনই দুটি উইকেট নিয়েছেন টি নটরাজন। মহম্মদ সিরাজ ও ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট নিয়েছেন। শার্দূল ঠাকুরও একটি উইকেট নিয়েছেন। ওয়াশিংটন স্মিথকে আউট করে তাঁর টেস্ট কেরিয়ারের প্রথম উইকেট নিয়েছেন।

প্রথম দিনের শেষে মোটের উপর সুবিধাজনক স্থানে আছে অস্ট্রেলিয়া । এরইমধ্যে ভারতের সমস্যা আরও বেড়েছে। চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছে পেসার নভদীপ সাইনিকে। তাঁর অসমাপ্ত ওভার পূরণ করতে হাত ঘোরাতে হয় রোহিত শর্মাকেও। খেলার দ্বিতীয় সেশনে মাঠের বাইরে চলে যান নভদীপ।  চোটের নভদীপকে পাঠানো স্ক্যান করতে হয়েছে।

ব্রিসবেন টেস্টে চোট-আঘাত জর্জরিত ভারতীয় দলের প্রথম একাদশে মোট চারটি পরিবর্তন করা হয়েছে। কার্যত অনভিজ্ঞ বোলিং অ্যাটাক নিয়ে নেমেছে ভারত।  গত ম্যাচের প্রথম একাদশ থেকে বাদ পড়েছেন রবিচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাডেজা, হনুমা বিহারী ও জসপ্রীত বুমরাহ । সেই জায়গায় প্রথম একাদশে ঢুকেছেন শার্দুল ঠাকুর, টি নটরাজন, ময়াঙ্ক অগ্রবাল ও ওয়াশিংটন সুন্দর। এর মধ্যে আজ ভারতীয় টেস্ট দলে জোড়া অভিষেক ঘটেছে সুন্দর ও নটরাজন। দুজনই তামিলনাড়ুর পেসার।

অন্যদিকে, অস্ট্রেলিয়া দলে একটি পরিবর্তন করা হয়েছে। আহত উইল পুকোভস্কির জায়গায় দলে এসেছেন মার্কাস হ্যারিস। এদিন অস্ট্রেলিয়ার হয়ে ১০০তম টেস্ট খেলছেন নাথান লিয়ন।

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ : ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশানেন, স্টিভেন স্মিথ, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম পেইন, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিয়ঁ, জস হ্যাজেলউড।

ভারতের প্রথম একাদশ : রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, ময়াঙ্ক রাহানে, ঋষভ পন্ত, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, নবদীপ সাইনি, মহম্মদ সিরাজ, টি নটরাজন।

Loading...