বাড়ি কলকাতা ফের তিন বছরের জন্য বিজেপি-র রাজ্য সভাপতি হলেন দিলীপ ঘোষ

ফের তিন বছরের জন্য বিজেপি-র রাজ্য সভাপতি হলেন দিলীপ ঘোষ

144
0

কলকাতা, ১৬ জানুয়ারি    :  প্রত্যাশামত আগামী তিন বছরের জন্য পশ্চিমবঙ্গে বিজেপি-র রাজ্য সভাপতি হিসাবে মনোনীত হলেন দিলীপ ঘোষ। সর্বসম্মতিক্রমে এই মনোনয়নের পর বৃহস্পতিবার কলকাতায় দলের এক সম্মেলনে কেন্দ্রীয় নেতৃত্বের তরফে মুরলী ধর রাও দিলীপবাবুর নাম ঘোষণা করেন।
নাগরিকপঞ্জি আর সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে অনেকদিন ধরেই সরব দেশের বুদ্ধিজীবী মহল। বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সম্প্রতি রাজ্যের বিদ্বজ্জনদের ঠুকেছেন। বলেছেন, “বিশিষ্টরা নির্বোধ, নেমকহারাম”। ঝাড়খন্ড বিধানসভা নির্বাচনী ফলাফলের পর বিজেপিকে ‘রাম’ কটাক্ষ করেছিলেন। তাঁর এ ধরণের নানা বিতর্কিত উক্তি নিয়ে প্রশ্ন উঠছিল ফের তাঁকে কেন্দ্রীয় নেতৃত্ব পশ্চিমবঙ্গে দলের দায়িত্ব দেবেন কিনা। দলের রাজ্য সহ সভাপতি চন্দ্র কুমার বসু প্রত্যক্ষভাবে এবং অপর কিছু নেতাও পরোক্ষে তাঁর বিরোধিতা করছিলেন। কিন্তু দলের নেতৃত্ব এ সবে আমল না দিয়ে দিলীপবাবুকেই ফের রাজ্যে দলের দায়িত্ব দিলেন। 

বৃহস্পতিবার ন্যাশনাল লাইব্রেরিতে আয়োজিত রাজ্য বিজেপির সংগঠন পর্ব বৈঠকে পরবর্তী সভাপতি হিসাবে ফের দিলীপ ঘোষের নাম ঘোষণা করা হয়। শংসাপত্র তুলে দেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুরলীধর রাও। দিলীপ ঘোষকে মালা পরিয়ে অভিনন্দন জানান রাজ্য নেতারা। জানা গিয়েছে, সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত দিলীপ ঘোষ। দিলীপের সেকেন্ড ইনিংসে উচ্ছ্বসিত রাজ্য বিজেপির নেতা-কর্মীরা।
দলীয় সূত্রের খবর, সভাপতি পদে মনোনয়ন জমা দিয়েছিলেন দিলীপ ঘোষই। কেন্দ্রীয় মন্ত্রী তথা রাজ্য নেতৃত্বের নির্বাচনী পর্যবেক্ষক কিরেন রিজিজু দিলীপ ঘোষের মনোনয়ন জমা নেন বিজেপির রাজ্য দফতরে। মনোনয়নে স্বাক্ষর করেন দিলীপবাবু। শেষ পর্যন্ত কোনও মনোনয়ন আর জমা পড়েনি বলে তিনিই ফের সভাপতি হলেন রাজ্য বিজেপির। এই বিষয়ে বৃহস্পতিবার তিনি বলেন, ‘কর্মীদের জন্য লড়াই করেছেন ১৮ জন সাংসদ। সবাইকে ধন্যবাদ। এবার বাকি কাজ শেষ করব।

Loading...