বাড়ি দেশ ফের উপত্যকায় জঙ্গি হামলার সতর্কতা জারি

ফের উপত্যকায় জঙ্গি হামলার সতর্কতা জারি

251
0

শ্রীনগর, ২১ ফেব্রুয়ারি : কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের ওপর হামলার ঘটনার এক সপ্তাহের মাথায় ফের বৃহস্পতিবার জঙ্গি হামলার সতর্কতা জারি করা হল উপত্যকায়। গত বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ের ওপর হামলা চালায় জৈশ-ই-মহম্মদের জঙ্গিরা। শহিদ হয়েছিলেন ৪২ জন জওয়ান। আজ বৃহস্পতিবার আবারও জঙ্গি হামলার সতর্কতা জারি করা হল উপত্যকায়। গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার মত ফের জম্মু-কাশ্মীরে হামলার ছক কষছে জৈশ জঙ্গিরা। এ বিষয়ে কাশ্মীরের তিন পুলিশ প্রশাসনকে সতর্ক করেছে গোয়েন্দারা।
সূত্রের খবর, জৈশ জঙ্গিরা আগামী দু’দিনের মধ্যে চৌকিবাল এবং সিমপাবানি জেলার তাংধার রুটে আইডি বিস্ফোরণ করার পরিকল্পনা করছে। এই হামলাটিও ফিঁদায়ে বা আত্মঘাতী জঙ্গিকে দিযেই করানো হবে। তার জন্য সবুজ রঙের স্করপিওকে প্রস্তুত করা হচ্ছে। এই সন্ত্রাসী হামলার জন্য কাশ্মীরের স্থানীয় যুবকদের তৈরি করছে জৈশ-ই-মহম্মদ। পাঁচ থেকে ছ’জন জঙ্গি কাশ্মীরে নাশকতা ঘটানোর জন্য প্রস্তুত হয়ে রয়েছে। শুধুমাত্র জৈশ প্রধানের অনুমতির অপেক্ষায় রয়েছে তারা। গোয়েন্দারা জৈশের সোশ্যাল মিডিয়া খতিয়ে দেখেও বেশ কিছু তথ্য পেয়েছে।
জৈশের সোশ্যাল মিডিয়া বার্তায় দেখা গিয়েছে বেশ কিছু কিলোগ্রামের খেলনার কথা উল্লেখ করা হয়েছে। গোয়েন্দারা ওই সাংকেতিক বার্তা খতিয়ে দেখে বুঝতে পেরেছে যে খেলনার অর্থ বিস্ফোরক এবং হামলার জন্য ৫০০ কিলোগ্রাম বিস্ফোরক প্রয়োজন বলে জানানো হয়েছে বার্তায়। গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, সেনারা যদি কাশ্মীরিদের ওপর অত্যাচার বন্ধ না করে তবে এই হামলা চলতে থাকবে। 

Loading...