বাড়ি রাজ্য বাঁকুড়া নাট্যসংস্থার সহযোগিতায় পটশিল্পীদের খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন উপ-পুরপ্রধান

নাট্যসংস্থার সহযোগিতায় পটশিল্পীদের খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন উপ-পুরপ্রধান

46
0

বাঁকুড়া, ৫ এপ্রিল  :  করোনা ভাইরাস মোকাবিলায় দেশ জুড়ে লকডাউন জারির ফলে চরম খাদ্য সংকটে পড়েছে জেলার পট শিল্পীরা ।এই খবর পেয়ে বাঁকুড়া নাট্য সংস্থার সহযোগিতায় পটশিল্পীদের খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন উপ পুরপ্রধান দিলীপ আগরওয়াল ।আজ সকালে নাট্য সংস্থার সম্পাদক অরুণাভ বন্দোপাধ্যায ও সংস্থার সদস্য দের সাথে নিয়ে দিলীপবাবু পৌছে যান পট শিল্পীদের গ্রামে ।

বাঁকুড়া সদর থেকে প্রায় ১৮ কিমি দূরে হিড়বাঁধ ব্লকের নয়াডিহি গ্রাম ।এই গ্রামে প্রায় ৫০টির মত পরিবার পট শিল্পকে জীবিকা হিসাবে বেছে নিয়েছেন ।বংশানুক্রমে এই পরিবার গুলি এই পেশায় নিয়োজিত ।বর্তমান তথ্য প্রযুক্তির কালে পট শিল্পের কদর প্রায় নেই বললেই চলে ।তবুও শিল্প রসিকদের কিছু চাহিদা তাদের আশার আলো দেখায় । কোনও প্রকারে দিন গুজরান হয় তাদের কিন্তু লক ডাউন হতেই তারাও ঘরবন্দী ।আয়ের পথ কিছু নেই, ঘরের সামান্য রসদ কবেই শেষ, এ অবস্থায় অর্ধাহারে দিন কাটাতে হচ্ছে তাদের ।এই খবর পেয়ে বিচলিত হয়ে পড়েন নাট্য সংস্থার সদস্যরা ।তারা বিষয়টি পুরসভার উপ পুরপ্রধান দিলীপ আগরওয়াল এর নজরে আনেন ।

দিলীপবাবু জানান শিল্পীদের দুর্দশার খবর পেয়ে নাট্য কর্মীদের সহযোগিতায় গরীব পরিবার গুলিতে চাল, আলু, বিস্কুট সহ খাদ্য সামগ্রী পৌঁছে দিই, জেলা প্রশাসনের সঙ্গে কথা বলে আগামী দিনের জন্য রিলিফের চেষ্টা করবো ।

Loading...