বাড়ি কলকাতা নবান্নে স্যানাটাইজ করা হল করোনা-আক্রান্তের আমলা-মায়ের ঘর

নবান্নে স্যানাটাইজ করা হল করোনা-আক্রান্তের আমলা-মায়ের ঘর

109
0

কলকাতা, ১৮ মে : রাজ্যের স্বরাষ্ট্র দফতরের বিশেষ সচিব অরুণিমা দে-র অফিসকক্ষ জীবানুমুক্ত করা হল। ১৯৯১ ব্যাচের এই ডব্লুবিসিএস অফিসারের বিলেতফেরৎ ছেলের করোনা হয়েছে। 
দুদিন আগে ওই যুবকের প্রত্যাবর্তনের সময় বিমানবন্দরে তাঁর শরীরে রোগ ধরা না পড়লেও পরামর্শ দেওয়া হয়েছিলো সেলফ কোয়ারান্টাইনে যেতে, বাইরে না বেরোতে। এ ব্যাপারে বিশেষজ্ঞের মত, ইনকিউবেশন পিরিয়ডে থাকায় হয়ত তাঁর রোগের বহিপ্রকাশ হয়নি। অভিযোগ, ছেলে যথাযোগ্য সতর্কতা না নিয়ে মায়ের সাথে সোমবার নবান্ন-সহ নানা জায়গায় গিয়েছিলেন। 
এরপর ওই যুবক অসুস্থ হন। ধরা পড়ে তাঁর করোনা ভাইরাস পজিটিভ। এটি প্রকাশ্যে আসার পরে গতকালই ওই যুবকের বাবা-মা ও গাড়ির চালককে কোয়ারান্টাইনে নেওয়া হয়। আজ দক্ষিণ কলকাতায় তাঁদের বাড়ি ও নবান্নে অরুণিমা দে-র অফিসকক্ষ নির্বিজকরণ হয়। নির্বিজকরণ হয় নবান্নে মুখ্যমন্ত্রীর সচিবালয়-সহ কিছু অংশেও। 
আক্রান্ত যুবকের লন্ডনের বান্ধবীর নাকি এই রোগ পজিটিভ মিলেছিল। তা দেখেই নাকি চলে আসে দেশে। বাইপাসের ধারে পঞ্চসায়রে ‘উপহার‘ আবাসনের বাসিন্দা পরিবার। চিকিৎসকদের পরামর্শ, যাঁদের নিজেদের পরিবার বা চেনাজানা লোকজন আক্রান্ত দেশ শগুলো থেকে ফিরছেন, তাঁদের বাড়িতে বসে থাকতে বলু। কোথাও যেনো না বের হয়।  অন্তত সাত দশ দিন।  বিপদ বাড়বে নাহলে।

Loading...