বাড়ি প্রথম পৃষ্ঠা দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত জম্মু-কাশ্মীর, লাদাখের প্রথম লেফটেন্যান্ট গভর্নর হিসেবে শপথ রাধাকৃষ্ণ...

দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত জম্মু-কাশ্মীর, লাদাখের প্রথম লেফটেন্যান্ট গভর্নর হিসেবে শপথ রাধাকৃষ্ণ মাথুরের

159
0

লেহ, ৩১ অক্টোবর : বহুদিনের প্রতীক্ষার অবসান। জম্মু ও কাশ্মীর এবং লাদাখ, দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে অবশেষে বিভক্ত হল জম্মু ও কাশ্মীর। বুধবার মধ্যরাত থেকে জম্মু ও কাশ্মীর রিঅর্গানাইজেশন আইন, ২০১৯-এর অধীনে জম্মু ও কাশ্মীর এবং লাদাখ, দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত হল জম্মু ও কাশ্মীর। জম্মু ও কাশ্মীর থেকে পৃথক হওয়ার পরই নতুন কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে আত্মপ্রকাশ করল লাদাখ। 
বৃহস্পতিবার সকালেই লাদাখের প্রথম লেফটেন্যান্ট গভর্নর হিসেবে শপথবাক্য পাঠ করেছেন অবসরপ্রাপ্ত আইএএস অফিসার রাধাকৃষ্ণ মাথুর। লেহ-তে আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানে রাধাকৃষ্ণ মাথুরকে কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখের লেফটেন্যান্ট গভর্নর হিসেবে শপথবাক্য পাঠ করিয়েছেন জম্মু ও কাশ্মীর হাইকোর্টের প্রধান বিচারপতি গীতা মিত্তল। প্রসঙ্গত, ত্রিপুরা ক্যাডারের ১৯৭৭ ব্যাচের অবসরপ্রাপ্ত আইএএস অফিসার রাধাকৃষ্ণ মাথুর ইতিপূর্বে কেন্দ্রীয় প্রতিরক্ষা সচিব ছিলেন। এছাড়াও উত্তর-পূর্বের রাজ্য ত্রিপুরার মুখ্য সচিবও ছিলেন তিনি। এখানেই শেষ নয়, কেন্দ্রীয় সরকারের টেক্সটাইল মন্ত্রকের মুখ্য এনফোর্সমেন্ট অফিসার হিসেবেও দায়িত্ব সামলেছেন রাধাকৃষ্ণ মাথুর। 

Loading...