বাড়ি কলকাতা তৃণমূল কর্মী ফেডারেশনের সঙ্গে বৈঠকে বসছেন পার্থ চট্টোপাধ্যায়

তৃণমূল কর্মী ফেডারেশনের সঙ্গে বৈঠকে বসছেন পার্থ চট্টোপাধ্যায়

353
0

কলকাতা, ৪ ডিসেম্বর  : তৃণমূল কর্মচারী ফেডারেশনের নেতা ঠিক করতে মঙ্গলবার ফেডারেশনের কোর কমিটির সঙ্গে বৈঠকে বসছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কর্মচারী ফেডারেশনের সঙ্গে যোগাযোগের দায়িত্ব দিয়েছেন।
সম্প্রতি সঞ্জীব পালকে বদলি করায় তাঁর জায়গায় নতুন ব্যক্তি খোঁজার কাজ শুরু হয়েছে।
পরিচ্ছন্ন ভাবমূর্তি রয়েছে, এমন কাউকে দায়িত্ব দিতে চায় রাজ্য। তিনি মুখ্যমন্ত্রীর সচিবালয়ে কর্মরত থেকে সরকারের শীর্ষস্থানীয়দের যোগাযোগ রাখবেন। তবে এদিনের বৈঠকে সঞ্জীব পালকে আসতে বারণ করে দেওয়া হয়েছে। এদিকে, বকেয়া ডিএ এবং পে কমিশনের রিপোর্ট প্রকাশের দাবিতে গত সপ্তাহে নবান্ন চত্বরে বিক্ষোভ দেখান কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা। সেজন্য ১৮ জনকে মুর্শিদাবাদ ও পাহাড়ে বদলি করে দেওয়া হয়েছে।
সঞ্জীব পাল গত কয়েক বছরে তৃণমূল ফেডারেশনের প্রথম সারিতে পৌঁছে গিয়েছিলেন। নবান্ন সূত্রের খবর, কর্মীদের ট্রান্সফার-পোস্টিংয়ের বিষয়টি তাঁরই নিয়ন্ত্রণে ছিল। যেহেতু নবান্নে ১৪ তলায় মুখ্যমন্ত্রীর সচিবালয়ে তিনি আপার ডিভিশন ক্লার্ক পদে ছিলেন, তাঁর শীর্ষস্তরে যোগাযোগ ছিল। কিন্তু কর্মচারীদের একটি সভায় তাঁর কিছু মন্তব্য দেখে নবান্নের কর্তাব্যক্তিরা অসন্তুষ্ট হন। তাঁকে পরিবহণ দফতরে বদলি করা হয়। ফেডারেশনের আরও কয়েকজন নেতাকে বদলি করা হচ্ছে বলে জানা গিয়েছে।
তৃণমূল কর্মচারী ফেডারেশনের কোর কমিটির সদস্য সংখ্যা হল ১৭। বিভিন্ন দফতরের কর্মচারী সংগঠনের নেতা ওই কোর কমিটিতে রয়েছেন। আহ্বায়ক রয়েছেন তিনজন। যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটে, তার জন্য কোর কমিটির নেতাদের সতর্ক করে দিতে চান তৃণমূল নেতৃত্ব। সঞ্জীব পালের বদলিতে নবান্নে কর্মচারী ফেডারেশনের সদস্যদের মধ্যে প্রাথমিক প্রতিক্রিয়া হলেও বর্তমানে নতুন দায়িত্ব পালনের জন্য লোক খোঁজার কাজ শুরু হয়েছে

Loading...