বাড়ি কলকাতা ডিএ মামলা দীর্ঘ প্রলম্বিত হবে, আশঙ্কা সরকারি কর্মচারী পরিষদের

ডিএ মামলা দীর্ঘ প্রলম্বিত হবে, আশঙ্কা সরকারি কর্মচারী পরিষদের

52
0

কলকাতা, ৯ জুলাই : মহার্ঘ্যভাতা (ডিএ) মামলায় স্যাট-এর রায়ের পরেও এই মামলা দীর্ঘ প্রলম্বিত হবে বলে আশঙ্কা করছেন বিজেপি প্রভাবিত ‘সরকারী কর্মচারী পরিষদ’-এর আহ্বায়ক দেবাশীষ শীল। 

বৃহস্পতিবার তিনি ‘হিন্দুস্থান সমাচার’-কে জানান, “গতকাল মান্য ট্রাইব্যুনালে রাজ্য সরকারের দায়ের করা  রিভিউ পিটিশন খারিজ করা হয়েছে। এটা প্রত্যাশিত ছিল। ডিএ -র দাবীতে মামলাকারী সংগঠন গুলো, যার মধ্যে আমাদের সংগঠন সরকারী কর্মচারী পরিষদ রয়েছে, এবং সারা ভারতের  নিরিখে সর্বাধিক বঞ্চিত পশ্চিমবাংলার রাজ্য সরকারী কর্মচারী বন্ধুরা এই রায়ের ফলে একটি বড় হার্ডল অতিক্রম করলেন, একথা নিশ্চিত রুপে বলা যায়। কিন্তু পুরোপুরি নিশ্চিত হওয়ার কথা বলার সময় এখনও আসেনি।
দেবাশীষবাবু বলেন, “গতকালের রায় যদি একটু গভীর ভাবে লক্ষ করা যায় তাহলে দেখা যাবে যে রাজ্য সরকারকে উচ্চ আদালতে এ বিষয়ে আপিল করার সুযোগ দেওয়া হয়েছে। তার মানেই হল মামলাকে দীর্ঘ প্রলম্বিত করা। আমরা লড়াইয়ে আছি। শেষ দেখে ছাড়বো। তবে আন্দোলন ছাড়া কিছুই সম্ভব নয়। বিশেষ করে বর্তমান সরকারের মত উগ্র সরকারী কর্মচারী বিরোধী ও প্রতিহিংসা পরায়ন শক্তি অতীতে কখনো দেখা যাইনি। অধস্তন কর্মচারীদের কথা ছেড়েই দিন, সচিবদের ও অপমান, অবজ্ঞা করতে দ্বিধা করেন না মুখ্যমন্ত্রী। গতকাল  নবান্নে কোভিড-১৯ আবহে কন্টেনমেন্ট জোন সংক্রান্ত সাংবাদিক বৈঠকে তারই এক নমুনা পেশ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। জরুরী অবস্থার মতই শাসন চালু করেছে এই সরকার। সরকারী কর্মচারীদের  এক কঠিন অবস্থার মধ্য দিয়ে যেতে হচ্ছে। করোনা পরবর্তী সময়ে ঐক্যবদ্ধ তীব্র আন্দোলন গড়ে তোলা ছাড়া পথ নেই। কোনও ছুৎমার্গ রাখলে চলবে না। এই সরকারের পতন কাম্য হওয়া উচিত। “

Loading...