বাড়ি কলকাতা টালি নালা সংস্কারের টাকা দেবে রাজ্য

টালি নালা সংস্কারের টাকা দেবে রাজ্য

190
0

কলকাতা, ২৫ অক্টোবর: কেন্দ্র টাকা না দিলে রাজ্য তহবিলের টাকা দিয়েই সংস্কার করা হবে টালি নালার। শুক্রবার পুরসভার মাসিক অধিবেশনে এমনটাই জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। এদিনের অধিবেশনে ৮১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জুঁই বিশ্বাস টালি নালা নিয়ে দ্রুত সংস্কারের আবেদন জানান মেয়রের কাছে।
জুঁই বিশ্বাস বলেন, “কলকাতা শহরের আদি গঙ্গা বহু বছর ধরে সংস্কারের অভাবে নালায় পরিণত হয়েছে। ” জুঁই আরও জানান, “আগে এই আদি গঙ্গা দিয়ে বোটিং করা যেত। শহরে সৌন্দর্যায়ন করার জন্য এই টালি নালার সংস্কার অত্যন্ত প্রয়োজন।”
জুঁই আরও জানান, টালি নালা সংস্কার না হওয়ায় এখানে সবাই বর্জ্য ফেলছে। আবার সেই মানুষগুলোই টালি নালার দুর্গন্ধ নিয়ে অভিযোগ করেছেন। এর পরিপ্রেক্ষিতে মেয়র ক্ষোভ প্রকাশ করে বলেন,”কেন্দ্রের সাথে ২০১৮ সাল থেকে ১১বার এই নিয়ে বৈঠক হওয়া সত্ত্বেও কেন্দ্র কোনও ব্যবস্থা নেয়নি। এর পরেও কেন্দ্র কোনও ব্যবস্থা না নিলে রাজ্যের আর্থিক সহায়তাতেই সংস্কার করা হবে টালি নালার।”
এদিন টালি নালা নিয়ে ফের একবার উত্তাল হয়ে উঠল পুরসভার মাসিক অধিবেশন। কেন্দ্র রাজ্যের সংঘাত ফের একবার চরমে উঠল। মেয়র জানান, “কেন্দ্র টালি নালা নিয়ে হ্যাম প্রজেক্ট করবে বলে জানিয়েছিল। কিন্তু সেই প্রকল্প আর বাস্তবায়ন করা হয়নি। যদিও টালি নালার সংস্কার খরচ সাপেক্ষ। তাই কলকাতা পুরসভার ক্ষেত্রে আর্থিকভাবে না সম্ভব হলে রাজ্যের আর্থিক তহবিল থেকেই সংস্কার হবে শতাব্দী প্রাচীন টালি নালার।”

Loading...