বাড়ি কলকাতা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পশ্চিমবঙ্গ, সহায়তা দেবে কেন্দ্র : প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ পশ্চিমবঙ্গ, সহায়তা দেবে কেন্দ্র : প্রধানমন্ত্রী

73
0

কলকাতা, ২১ মে : পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকাগুলিকে পুনরুজ্জীবিত করতে কেন্দ্রীয় সরকার সবরকম সহায়তা দেবে, আজ এই আশ্বাসবাণী শুনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী এক টুইট বার্তায় বলেন, “কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গ সরকারের সাথে অবিচ্ছিন্নভাবে যোগাযোগ রেখেছে। ক্ষতিগ্রস্থ লোকদের সম্পূর্ণভাবে সহায়তা করা হবে। দুর্যোগ মোকাবিলা দল ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ অঞ্চলগুলিতে নিরন্তর কাজ করছে এবং উদ্ধার ও ত্রাণ কাজে নিয়োজিত রয়েছে।
অন্যদিকে, ঘূর্ণিঝড় আমফান-এ পশ্চিমবঙ্গ বিধ্বস্ত হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে কথা বলেছেন এবং কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গকে সম্ভাব্য সকল সহায়তার আশ্বাস দিয়েছেন। রাজ্য সচিবালয় সূত্রে খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘূর্ণিঝড়ের ফলে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা অমিত শাহকে জানিয়েছেন। পাশাপাশি, পরিস্থিতি স্বাভাবিক করার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে সাহায্যের অনুরোধ করেছেন। শাহও আশ্বাস দিয়েছেন, কেন্দ্রীয় সরকার সব উপায়ে সহায়তা করবে।
বৃহস্পতিবার শাহ টুইট বার্তায় বলেন, “আমরা ক্রমাগত ঘূর্ণিঝড় আমফানকে পর্যবেক্ষণ করছি। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে অবিচ্ছিন্ন যোগাযোগ রাখছি। আজ আমি ঘূর্ণিঝড়ের পরে পরিস্থিতি সম্পর্কে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সাথে কথা বলেছি এবং কেন্দ্রীয় সরকার-র সম্ভাব্য সকল সহায়তার আশ্বাস দিয়েছি।তাঁর কথায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার দেশের প্রতিটি নাগরিকের জন্য দায়বদ্ধ। সুরক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। তাঁর দাবি, এনডিআরএফ দল ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্থ অঞ্চলে উদ্ধার ও ত্রাণ কার্যে নিয়োজিত রয়েছে এবং ক্ষতিগ্রস্থদের সহায়তা করছে। তিনি পশ্চিমবঙ্গ ও ওড়িশার জনগণকে নিজ নিজ বাড়িতে থাকতে এবং সরকারি আদেশ অনুসরণ করার আহ্বান জানিয়েছেন।
প্রসঙ্গত উল্লেখ্য, পশ্চিমবঙ্গের উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা সহ ৬টি জেলা ঘূর্ণিঝড়ের প্রভাবে খুব মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। সেখানে কয়েক লক্ষ ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। যোগাযোগের সংস্থানও পুরো স্থবির হয়ে পড়েছে। মানুষের মোবাইল নেটওয়ার্কও বন্ধ রয়েছে। 

Loading...