বাড়ি দেশ গত ২৪ ঘণ্টায় অসমে ৫৪৮ জনের মধ্যে গুয়াহাটির নয়া ৩৭৮ জন সংক্রমিত,...

গত ২৪ ঘণ্টায় অসমে ৫৪৮ জনের মধ্যে গুয়াহাটির নয়া ৩৭৮ জন সংক্রমিত, গোটা রাজ্যে সংখ্যা বেড়ে ৮৯৫৫

42
0

গুয়াহাটি, ২ জুলাই : গত ২৪ ঘণ্টায় অসমে ৫৪৮ জনের শরীরে কোভিড-১৯ সংক্রমণের তথ্য এসেছে। এ নিয়ে রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮,৯৫৫। তবে রাজ্যের বিভিন্ন সিভিল হাসপাতাল, জেলা হাসপাতাল এবং মডেল হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন ১৮৪ জন। তাঁদের নিয়ে রাজ্যে সুস্থ হয়েছেন ৫,৮৩১ জন রোগী। সক্রিয় ৩১০৯ জন রোগীর চিকিৎসা চলছে বিভিন্ন হাসপাতালে। 
অন্যদিকে গতকাল একদিনে মধ্যরাত পর্যন্ত নতুন ৫৪৮ জনের মধ্যে কেবলমাত্র গুয়াহাটি মহানগরে ৩৭৮ জনকে কোভিড-১৯ সংক্রমণে আক্রান্ত বলে ঘোষণা করা হয়েছে। এই ৩৮০ জনকে নিয়ে গত ১৫ জুন থেকে গোষ্ঠী সংক্ৰমণের ফলে গুয়াহাটিতে এখন পর্যন্ত ২,১১৪ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ ধরা পড়েছে। ঘটনাটি নিয়ে গভীর উদ্বেগ ও আশঙ্কা ব্যক্ত করেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মা।
গতকাল রাত ১১.৫৫ মিনিটে টুইট করে মন্ত্রী আক্রান্তের তথ্য দিয়ে উদ্বেগ প্রকাশ করে গুয়াহাটি তথা রাজ্যবাসীকে লকডাউন এবং করোনা রোধে সরকার গৃহীত নিয়মাবলি কঠোরভাবে পালন করতে আহ্বান জানিয়েছেন। আরেক টুইট করে মন্ত্রী জানিয়েছেন, নতুন আরও ১৮৪ জনকে সুস্থ বলে তাঁদের বিভিন্ন হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এঁদের নিয়ে রাজ্যে সুস্থের সংখ্যা হয়েছে ৫,৮৩১। তিনি সকলের সুস্বাস্থ্য কামনা করেছেন। জানিয়েছেন, অসমে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। 
উল্লেখ্য, গুয়াহাটি মহানগরীতে সামাজিক সংক্ৰমণ রোধ করতে ২৮ জুন (রবিবার) মধ্যরাত থেকে আগামী ১২ জুলাই পর্যন্ত ১৪ দিনের জন্য সমগ্ৰ কামরূপ মেট্ৰো জেলায় জারি করা হয়েছে সম্পূর্ণ লকডাউন। এছাড়া রাজ্যের অন্যান্য পুর ও নগর এলাকায় সপ্তাহের প্রতি শনি ও রবিবার ঘোষণা করা হয়েছে লকডাউন। তার ওপর, সমগ্ৰ রাজ্যে সন্ধ্যারাত ৭:০০টা থেকে পরের দিন সকাল ৭:০০টা পর্যন্ত বলবৎ করা হয়েছে কার্ফিউ। 
স্বাস্থ্যমন্ত্রী আরও জানিয়েছেন, গুয়াহাটিতে কোভিড সংক্রমিতের সংখ্যা বাড়ার পরিপ্রেক্ষিতে মহানগরের মণিরাম ট্রেড সেন্টারে ৪৫০ শয্যাবিশিষ্ট আরেকটি কোভিড কেয়ার হাসাপাতাল তৈরির কাজ দ্রুতগতিতে চলছে। এক দুদিনের মধ্যে এই হাসপাতালটি কর্মক্ষম হয়ে উঠবে। অন্য এক টুইটে স্বাস্থ্যমন্ত্রী জানান, গতকাল (বুধবার) পর্যন্ত রাজ্যের ১২টি ল্যাবে মোট ৪,১৯,৮৭৮ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

Loading...