বাড়ি কলকাতা কোথাও নিজে থেকে ফি মুকুব, কোথাও ফি ইস্যুতে বিক্ষোভ অভিভাবকদের

কোথাও নিজে থেকে ফি মুকুব, কোথাও ফি ইস্যুতে বিক্ষোভ অভিভাবকদের

40
0

কলকাতা, ৬ জুন :  একদিকে, এপ্রিল থেকে জুন পর্যন্ত শুধু টিউশন ফি নিতে হবে, অন্য ফি নেওয়া চলবে না। এই দাবিতে বেসরকারি স্কুলের বাইরে বিক্ষোভ শুরু হয়েছে। ফি সংক্রান্ত ইস্যুতে আগামী ১১ জুন ধর্মতলায় অভিভাবকদের যৌথ মঞ্চ ইউনাইটেড গার্ডিয়ান্স ফোরাম বিক্ষোভ কর্মসূচি পালন করবে। অন্যদিকে স্কুল কর্তৃপক্ষ নিজে থেকেই ছাড় দিয়েছে এই ফি-তে। দু’রকম ছবিই ধরা পড়ছে আশপাশে। 
হাওড়ার সালকিয়ায় শ্রীমানীবাগান লেনের সেন্ট জোসেফস স্কুল কর্তৃপক্ষ লিখিত নির্দেশিকায় জানিয়ে দিয়েছেন, এপ্রিল মাস থেকে স্কুল না খোলা পর্যন্ত পড়ুয়াদের টিউশন ফি মুকুব করা হল। সেশন ফি এবং অন্যন্য মাসুলে অর্ধেক ছাড় দেওয়ার কথাও ঘোষণা কা হয়েছে বিজ্ঞপ্তিতে। মানবাধিকারের খাতিরে সবাইকে স্বস্তি দিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানান। 
বৃহস্পতিবার স্কটিশ চার্চ কলেজিয়েট স্কুলে বিক্ষোভ হয়েছে। শুক্রবার টালিগঞ্জের অ্যাসেম্বলি অব গড চার্চ স্কুলের বাইরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান অভিভাবকরা। তাঁদের অভিযোগ, তিন মাস ধরে স্কুল বন্ধ। তারপরও ডেভেলপমেন্ট, গেমস, বিদ্যুৎ ইত্যাদি খাতে টাকা চাওয়া হচ্ছে কেন? এ নিয়েই প্রতিবাদ কর্মসূচি। স্কটিশচার্চ কলেজিয়েট স্কুলের অভিভাবকদের বক্তব্য, করোনা ও লকডাউনের জেরে অনেকেই আর্থিক সঙ্কটে ভুগছেন। এই তিনমাসের ডেভেলপমেন্ট ও কম্পিউটার ফি দেওয়া যাবে না।

Loading...