বাড়ি কলকাতা কৃষক বিলের প্রতিবাদে গাজীপুরে অবস্থান বিক্ষোভ থেকে কেন্দ্রের সরকারকে আক্রমণ তৃণমূলের

কৃষক বিলের প্রতিবাদে গাজীপুরে অবস্থান বিক্ষোভ থেকে কেন্দ্রের সরকারকে আক্রমণ তৃণমূলের

57
0

 কল্যাণ অধিকারী, হাওড়া
কেন্দ্রের সরকার কৃষক বিরোধী কালা বিল পাশ করানোর প্রতিবাদে, বৃহস্পতিবার আমতা-২ ব্লকের গাজীপুর গ্রাম পঞ্চায়েত কার্যালয়ের সামনে অবস্থান বিক্ষোভে তৃণমূল কংগ্রেস। কৃষকের সর্বনাশ ঘটাতেই বিল এনেছে কেন্দ্রের সরকার। কৃষকের স্বার্থ দেখা হয়নি বলে অবস্থান বিক্ষোভ থেকে অভিযোগ তুললেন আমতা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল। 
গাজীপুর গ্রাম পঞ্চায়েতের সামনে অবস্থান বিক্ষোভে কৃষি-বিরোধী কালো বিল নিয়ে প্রতিবাদের সুর চড়াল তৃণমূল কংগ্রেস। সুকান্ত পাল বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় বারে বারে বলেছেন ভারতবর্সের মতো ১৩০ কোটির দেশে কৃষিজ সম্পদকে বাড়াতে হবে, উৎপাদনকে বাড়াতে হবে, বৈজ্ঞানিক পদ্ধতি প্রয়োগ করতে হবে, কৃষকদের পাশে দাঁড়াতে হবে। কেন্দ্রের সরকার সেসব ভাবনাচিন্তা না করে কৃষকদের প্রতি আঘাতের একটা বড় সিদ্ধান্ত নেওয়া হল। মমতা বন্দ্যোপাধ্যায় ফসল বিমা যোজনা করে যদি কোন কৃষক উৎপাদন ফসল যদি ঘরে তুলতে না পারে তাঁর পাশে দাঁড়াচ্ছেন। ঝড় বন্যা প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্থ হয় পাশে দাঁড়ানোর ব্যবস্থা করেছেন। বিনামূল্যে বিমার ব্যবস্থা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর কেন্দ্রের সরকার কৃষক স্বার্থ বিরোধী, জনগণের স্বার্থ বিরোধী কৃষি বিল কার্যত গায়ের জোরে পাশ করানো হয়েছে বলে অভিযোগ করেন তিনি।” 
এদিনের অবস্থান বিক্ষোভে সুকান্ত পাল ছাড়াও উপস্থিত ছিলেন সহ সভাপতি দেলোয়ার হোসেন মিদ্যা ছিলেন জন্মেঞ্জয় গুই সহ বহু কার্যকর্তা এবং স্থানীয় কৃষকরা।       

Loading...