বাড়ি কলকাতা কাল খুলছে কালীঘাট মন্দির

কাল খুলছে কালীঘাট মন্দির

45
0

কলকাতা, ৩০ জুন : দক্ষিণেশ্বর মন্দির আগেই খুলেছে। এবার কাল, বুধবার খুলছে কালীঘাট মন্দির। ভোর ৬টা থেকে ১২টা এবং বিকেল ৪টে থেকে সাড়ে ৬টা পর্যন্ত মন্দির খোলা থাকবে।

করোনা আক্রান্তের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাওয়ায় দুশ্চিন্তা দূর হচ্ছে না মন্দির কমিটির কর্মকর্তাদের। তাঁরা জানিয়েছেন, তারকেশ্বর মন্দির খোলার পরও এলাকায় করোনা সংক্রমণের জেরে বন্ধ হয়ে যায়। তাই কালীঘাট মন্দির খোলা হলেও সামগ্রিক পরিস্থিতির উপর সব সময় নজর রাখা হবে।‌ পুজোর ডালার দোকানগুলিকে মন্দির কমিটি নিয়ন্ত্রণ করে না। ফলে কর্তৃপক্ষের বক্তব্য, ব্যবসায়ীরাই ঠিক করবেন, দোকান খুলবেন কি না। 
 কর্তৃপক্ষ জানিয়েছে, দু’নম্বর গেট দিয়ে ১০ জন করে দর্শনার্থী প্রবেশ করতে পারবেন মন্দিরে।‌‌ বের হতে হবে ৪ নম্বর গেট দিয়ে। ৩ নম্বর গেট দিয়ে প্রবেশ করবেন ভিআইপি ও সেবায়েতরা। প্রত্যেকের মাস্ক থাকা বাধ্যতামূলক। ফুল, প্রসাদ নিয়ে মন্দিরে প্রবেশ করা যাবে না। এমনকী গর্ভগৃহে প্রবেশ বন্ধ। স্যানিটাইজেশন টানেলের মধ্যে দিয়ে মন্দিরে ঢুকে শুধু মায়ের দর্শন করতে পারবেন ভক্তরা। গত শনিবার বিপত্তারিণী পুজো দিতে অনেকেই কালীঘাট মন্দিরে এসেছিলেন। কিন্তু মন্দির বন্ধ থাকায় পুলিশ রাস্তা থেকেই তাঁদের ফিরিয়ে দেয়।  মঙ্গলবারও বিপত্তারিণী পুজো রয়েছে। কিন্তু মন্দির কর্তৃপক্ষ আবেদন করেছে, কেউ যাতে না আসেন।

Loading...