বাড়ি দেশ করোনা : ৩০ শতাংশ বেতন কমছে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ সব...

করোনা : ৩০ শতাংশ বেতন কমছে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ সব সাংসদের

78
0

নয়াদিল্লি, ৬ এপ্রিল  :  করোনাভাইরাসের মোকাবিলায় একধাক্কায় ৩০ শতাংশ বেতন কমিয়ে দেওয়া হল রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ সমস্ত মন্ত্রী ও সংসদদের। আগামী এক বছরের জন্য বেতন কমছে রাজ্যগুলির গভর্নরদেও ।  রাষ্ট্রপতি, উপরাষ্ট্রপতি ও গভর্নরদের সম্মতি নেওয়ার পর সোমবার মন্ত্রিসভা সিদ্ধান্তটি অনুমোদন করে। একই সঙ্গে দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে সাংসদ তহবিলে দেওয়া অনুদান ।সাংসদের বেতন ৩০ শতাংশ কমানোর জন্য সরকার আজ একটি অধ্যাদেশ নিয়ে আসবে।  

সোমবার কেন্দ্রীয় মন্ত্রিসভার এই বৈঠকের পর মন্ত্রিসভার সিদ্ধান্ত সম্পর্কে তথ্য প্রদান করে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভরেকর বলেন, “সাংসদ তহবিল বছরের জন্য স্থগিত রাখা হচ্ছে । রাষ্ট্রপতি, উপ-রাষ্ট্রপতি-রাজ্যপালরাও ৩০ শতাংশ কম বেতন নেবেন। তারা স্বেচ্ছায় এই সিদ্ধান্ত নিয়েছেন । সেই তিনি বলেন যে, সংসদ সদস্যদের দুই বছরের তহবিল করোনার বিরুদ্ধে লড়াই করতে ব্যবহৃত হবে, যার পরিমাণ  ৭৯০০ কোটি টাকা।

সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাপতিত্বে তাঁর বাসভবন, ৭, লোক কল্যাণ মার্গে আয়োজিত কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এটি ছিল কেন্দ্রীয় মন্ত্রীমণ্ডলের প্রথম এই বৈঠক ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছিল। এর আগে ২৫ শে মার্চ একটি মন্ত্রিসভার বৈঠক হয়েছিল, যেখানে সমস্ত মন্ত্রীরা সামাজিক দূরত্ব অনুসরণ করে দূরত্ব বজায় রেখে চেয়ারে বসে ছিলেন।

Loading...