বাড়ি দেশ করোনা মোকাবিলায় পরামর্শ চেয়ে প্রাক্তন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীদের ফোন করলেন নরেন্দ্র মোদী

করোনা মোকাবিলায় পরামর্শ চেয়ে প্রাক্তন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীদের ফোন করলেন নরেন্দ্র মোদী

117
0

নয়াদিল্লি, ৫ এপ্রিল : দেশে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে মারণ ভাইরাস করোনা। এবার  করোনাভাইরাসের মোকাবিলায় পরামর্শ চেয়ে প্রাক্তন দুই রাষ্ট্রপতি ও প্রাক্তন দুই প্রধানমন্ত্রীকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর বাইরেও এ রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ প্রায় সব রাজনৈতিক দলের প্রধানদের সঙ্গেও কথা বলেছেন মোদী। কথা হয়েছে কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গেও।

রবিবার প্রণব মুখোপাধ্যায় এবং প্রতিভা পাতিলকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। দেশে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা, চিকিৎসা পরিস্থিতি, লকডাউন-সহ যাবতীয় বিষয় নিয়ে দুই প্রাক্তন রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হয়েছে বলে প্রধানমন্ত্রীর দফতর সূত্রে খবর। পাশপাশি দেশে এই মারণ ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সরকারের আরও কী কী করা উচিত, সে বিষয়ে দুই প্রাক্তন রাষ্ট্রপতির পরামর্শ ও মতামতও চেয়েছেন প্রধানমন্ত্রী। মনমোহন সিংহ এবং এইচ ডি দেবগৌড়া— দুই প্রাক্তন প্রধানমন্ত্রীর সঙ্গেও একই ভাবে কথা বলেছেন এবং মতামত চেয়েছেন মোদী।

সেই সঙ্গে আর ফের বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী তথা রাজনৈতিক দলের প্রধানদের সঙ্গেও কথা বলেছেন মোদী। তালিকায় ছিলেন সোনিয়া গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, মুলায়ম সিংহ যাদব, অখিলেশ যাদব, নবীন পট্টনায়ক, কে চন্দ্রশেখর রাও, এম কে স্তালিন, প্রকাশ সিংহ বাদলের মতো নেতারা।

যদিও শনিবারই প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দেওয়া হবে না বলে তৃণমূলের তরফে জানিয়ে দেওয়া হয়। তবে রবিবার প্রধানমন্ত্রী নিজে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছেন। ৮ এপ্রিলের ভিডিও কনফারেন্সে মমতাকে উপস্থিত থাকতে আবেদন জানিয়েছেন। এই অবস্থায় মোদীর আবেদনে মমতা সাড়া দেন কিনা সেটাই দেখার।

Loading...