বাড়ি খেলা করোনার থাবায় অনিশ্চিত রোলাঁ গ্যারো, টিকিটের দাম ফেরাচ্ছে ফরাসি ওপেন কর্তৃপক্ষ

করোনার থাবায় অনিশ্চিত রোলাঁ গ্যারো, টিকিটের দাম ফেরাচ্ছে ফরাসি ওপেন কর্তৃপক্ষ

86
0

প্যারিস, ৯ মে : মহামারী করোনার থাবায় একে একে সমস্ত টূর্ণামেন্ট বন্ধের পথে হাঁটছে বিভিন্ন দেশের বিভিন্ন স্পোর্টস গভর্নিং বডি। স্বাভাবিকভাবে টেনিসের চিত্রটা খুবই করুণ। মরশুম শুরুর গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন নির্বিঘ্নে সম্পন্ন হলেও এরপর সাম্প্রতিক যা পরিস্থিতি, তাতে বাতিল হয়ে গিয়েছে অভিজাত ঘাসের কোর্টের গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডন। উদ্ভূত পরিস্থিতির জেরে ফরাসি ওপেন সেপ্টেম্বরে পিছিয়ে দেওয়া হলেও তা আদৌ সম্ভব কীনা, নিশ্চিত নন আয়োজকরাই। আর সেপ্টেম্বরে আয়োজন সম্ভব হলেও কোনওমতেই যে তা দর্শকপূর্ণ গ্যালারিতে সম্ভব হবে না, সেই চিত্রটা মোটামুটি পরিষ্কার। তাই সমর্থকদের টিকিটের দাম ফেরানোর উদ্যোগ নিল কর্তৃপক্ষ।

প্রাথমিক অবস্থায় চলতি মাসের ২৪ তারিখ থেকে লাল সুড়কির কোর্টে লড়াই শুরু হওয়ার কথা ছিল নাদাল, জকোভিচদের। কিন্তু মারণ করোনার থাবায় টুর্নামেন্ট আগেই পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ফরাসি ওপেন কর্তৃপক্ষ। পরিবর্তিত পরিস্থিতিতে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা নিশ্চিত নয় এখনও। পরিবর্তিত সূচি অনুযায়ী ২৭ সেপ্টেম্বর থেকে ক্লে-কোর্টের লড়াই শুরুর কথা। কিন্তু ওই সময়ের মধ্যে সব স্বাভাবিক হয়ে আন্তর্জাতিক সীমানা খুলে দেওয়া সম্ভব হবে কীনা, তা নিয়ে থাকছে বড়সড় প্রশ্নচিহ্ন।

এছাড়া লকডাউন পরবর্তী সময় টুর্নামেন্ট আয়োজন সম্ভব হলেও তা হয়তো গাইডলাইন মেনেই আয়োজন করতে হবে দর্শকশূন্য গ্যালারিতে। ফলে সাম্প্রতিক পরিস্থিতিতে দাঁড়িয়ে টিকিটের টাকা ফিরিয়ে দেওয়াই শ্রেয় বলে মনে করেছে ফরাসি ওপেন কর্তৃপক্ষ। যারা ইতিমধ্যেই টিকিট কিনেছিলেন, তাঁদের প্রত্যেককে টিকিটের মূল্য ফিরিয়ে দেওয়ার বার্তা দেওয়া হয়েছে আয়োজকদের তরফে।

Loading...