বাড়ি স্বাস্থ্য করোনায় মৃত্যু নিয়ে ক্ষোভ এসডিএফের

করোনায় মৃত্যু নিয়ে ক্ষোভ এসডিএফের

152
0

কলকাতা, ৩০ এপ্রিল : করোনায় মৃত্যু নিয়ে রাজ্য সরকার ইন্ডিয়ান মেডিক্যাল রিসার্চ ইন্সটিট্যুটের( আইসিএমআর) গাইড লাইন মানছে না বলে অভিযোগ তুলল সার্ভিস ডক্টরস ফোরাম (এসডিএফ)। বৃহস্পতিবার সংগঠনের তরফে এই কারণে তীব্র প্রতিবাদ করা হয়েছে।

এই প্রসঙ্গে সার্ভিস ডক্টরস ফোরামের সাধারণ সম্পাদক ডা:সজল বিশ্বাস এক বিবৃতিতে বলেন ” রাজ্যে করোনা জনিত কারনে মৃত্যুর সংখ্যা নিয়ে অস্বচ্ছতা থেকেই যাচ্ছে। মাননীয়া মুখ্যমন্ত্রী  নিজেই জানেন না ডেথ্ অডিট কমিটিকে তৈরি করেছে, যা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি আমাদের যতই আশ্বাস দিন না কেন অডিট কমিটি মৃত্যুর কারন লেখার ক্ষেত্রে ডাক্তারদের উপর এখনও চাপ সৃষ্টি করে চলেছে। ফলে রাজ্যে কোভিড পজিটিভ মৃত্যুর সংখ্যা ১০৫ হওয়া সত্বেও করোনা মৃত্যু  দেখানো হচ্ছে মাত্র ৩৩। যা আই সি এম আরের গাইড লাইনের পরিপন্থী। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা দাবি জানাচ্ছি  এপিডেমিওলজীর মূল নীতি মেনে সমস্ত করোনা পজিটিভ মৃত্যকে করোনা মৃত্যু  হিসেবে দেখাতে হবে।”

সার্ভিস ডক্টরস ফোরামের কোষাধ্যক্ষ ডা:স্বপন বিশ্বাস এ দিন বলেন, “করোনা অতিমারি নিয়ন্ত্রণে যথার্থ ব্যবস্থা গ্রহন করতে সবার আগে দরকার এই রোগে সংক্রমিত রোগীর সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা সঠিকভাবে নির্ধারণ করা।”

Loading...