বাড়ি প্রথম পৃষ্ঠা এক মাস লাল কালি পড়বে না, আসতে ধীরে অফিসে আসুন :...

এক মাস লাল কালি পড়বে না, আসতে ধীরে অফিসে আসুন : সরকারি কর্মীদের আশ্বাস মুখ্যমন্ত্রীর

138
0

কলকাতা,৩ জুন : গণপরিবহনের যে সঙ্গিন দশা তাতে রোজ অফিস যাওয়ার পথে ও ফিরতি পথে নাকাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের। যেই সময় বেরোলে সঠিক সময়ে অফিসে ঢোকা যাবে তার দু-তিন ঘণ্টা আগে বেরিয়ে ও নির্দিষ্ট সময় অফিসে পৌঁছাতে পারছেন না বেশিরভাগ মানুষই। এই পরিস্থিতিতে সরকারি কর্মচারীদের জন্য মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন আগামী এক মাস দেরি করে অফিসে এলে সে ক্ষেত্রে লাল কালির দাগ পড়বে না।
 ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও মিলছেনা বাসের দেখা। যদিওবা বাস আসছে সেখানে যাত্রীসংখ্যা সম্পূর্ণ হয়ে যাওয়ায় মাঝপথ থেকে উঠতে পারছেন না অনেক যাত্রী। অগ্যতা অপেক্ষা করতে হচ্ছে পরের বাসের জন্য। এর ফলে প্রতিদিনই অফিসে পৌঁছাতে দেরি হচ্ছে কর্মীদের। এদিকে দেরি করে অফিসে পৌঁছলে লালকারি পড়ে যাওয়ার ভয়ে পড়িমড়ি করে ছুটছেন তারা। এইসব দেখে বিবেচনা করে বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী জানান, “তাড়াহুড়ো করবেন না৷ অফিস আসতে আধ- এক ঘণ্টা দেরি হতেই পারে৷ এর জন্য এক মাস লাল কালি পড়বে না অ্যাবসেন্ট করা হবে না৷ মানবিক দিক দিয়েই বিষয়টি সংশ্লিষ্ট দফতর দেখে নেবে৷ রেল, মেট্রো এখনও চালু হয়নি৷ সবকিছু ধীরে ধীরে সচল হচ্ছে৷ সবাই এটা একটু মেনে নিন৷” কিন্তু বেসরকারি সংস্থার কর্মীদের ক্ষেত্রে দেরি করে অফিসে পৌঁছলে সে বিষয়ে কি পদক্ষেপ নেওয়া যেতে পারে সে বিষয়ে এদিন কিছুই জানাননি মুখ্যমন্ত্রী। 
 লকডাউনের পঞ্চম পর্যায়ের আনলক১ – এর তৃতীয় দিনেও রাস্তায় গণপরিবহনের দেখা সেভাবে মেলেনি। যদিও আজ থেকেই সমসংখ্যক আসনে ওঠো ও ট্যাক্সিতে যাত্রী নেওয়ার অনুমতি মিলেছে পরিবহণ দফতরের তরফে। কিন্তু পরিবহনের সংখ্যা কম থাকায় দুর্ভোগের শিকার হতে হচ্ছে যাত্রীদের।

Loading...