বাড়ি কলকাতা একধাক্কায় নামাল পারদ, সপ্তাহান্তে ঠান্ডায় কাঁপবে বাংলা

একধাক্কায় নামাল পারদ, সপ্তাহান্তে ঠান্ডায় কাঁপবে বাংলা

35
0


কলকাতা, ২২ জানুয়ারি : কলকাতায় আরও নামল পারদ। আগামী ২৪ ঘণ্টায় নিম্নমুখী থাকবে তাপমাত্রা। অবাধ উত্তুরে হাওয়া সপ্তাহান্তে উপহার দেবে জমাটি শীত। 

শুক্রবার সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা ছিল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। উত্তরবঙ্গে আজ ও কুয়াশার দাপট। কিছু এলাকায় দৃশ্যমানতা ২০০ মিটারের নিচে নামে। কাল থেকে তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গে। রবিবার থেকে তাপমাত্রা ফের ঊর্ধ্বমুখী হবে।  আগামী সপ্তাহের শুরুতে দু-তিন দিনে তাপমাত্রা ৩-৫ ডিগ্রি বাড়তে পারে।
আবহাওয়া দফতর সূত্রের খবর, এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৫ ডিগ্রী সেলসিয়াস, যা স্বাভাবিক। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ২৭-৯৫ শতাংশ। ২৪ ঘন্টায় বৃষ্টি হয়নি।
অন্যদিকে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের শীতের আমেজ চলবে আগামী ৪৮ ঘন্টা। শীতের আমেজ থাকবে রবিবারও। শনিবার পারদ বেশ কিছুটা নামতে পারে। রবিবার থেকে তাপমাত্রা ফের বাড়তে শুরু করবে দক্ষিণবঙ্গে। সোমবারে ১৮-১৯ ডিগ্রী সেলসিয়াসে পৌঁছতে পারে শহরের তাপমাত্রা। 
এদিকে, শুক্রবারই  জম্মু-কাশ্মীরে ঢুকছে নতুন পশ্চিমী ঝঞ্ঝা। এই ঝঞ্ঝার প্রভাবে উত্তর পশ্চিম ভারতে আবহাওয়ার পরিবর্তন হবে। আটকে যাবে উত্তুরে হাওয়া। উত্তর পশ্চিম ভারতে আগামী দু-তিন দিন তাপমাত্রা বাড়লেও, তারপর থেকে তাপমাত্রা আবার নিম্নমুখী হবে। পশ্চিমী ঝঞ্ঝা সরে গেলেই ৪-৫ডিগ্রি নামবে তাপমাত্রা।

Loading...