বাড়ি রাজ্য আমতা-২ ব্লকে চারটি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

আমতা-২ ব্লকে চারটি সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন

38
0


কল্যাণ অধিকারী, হাওড়া

আমতা-২ ব্লকে সূচনা হল চারটি সুস্বাস্থ্য কেন্দ্রের। ঝাঁ চকচকে রুমে বিনামূল্যে চিকিৎসা পাবেন গ্রামের মানুষজন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন উদ্যোগে প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তৈরি হওয়া সুস্বাস্থ্য কেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি সুগার এবং উচ্চ রক্তচাপের চিকিৎসা পাবেন গ্রামের মানুষজন।    

জানা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর পশ্চিমবঙ্গ সরকারের সৌজন্যে আমতা-২ ব্লকের গাজীপুর, খালনা, ভাটোরা এবং ঝিকিরায় চারটি সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে উঠেছে। এখান থেকে প্রাথমিক চিকিৎসার সুযোগ মিলবে গ্রামবাসীদের। এই সুবিধা চালু হওয়ায় চাপ কমবে ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের উপর। ঝিকিরায় সুস্বাস্থ্য কেন্দ্রটির উদ্বোধন করেন আমতা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল। এছাড়া উপস্থিত ছিলেন আমতা-২ ব্লক স্বাস্থ্য আধিকারিক অনিন্দ সিকদার। ছিলেন স্বাস্থ্যকেন্দ্রের অন্যান্য কর্মকর্তারা।                                              
আমতা-২ ব্লক স্বাস্থ্য আধিকারিক অনিন্দ সিকদার জানান, গ্রামের মানুষদের চিকিৎসার বেশি সুবিধা দিতে পথ চলা শুরু করল আমতা-২ ব্লকের চারটি সুস্বাস্থ্য কেন্দ্র। গাজীপুর, খালনা, ভাটোরা এবং ঝিকিরায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে উঠেছে। এখানে গ্রামবাসীরা সুগার, হার্টের সমস্যা, প্রেসার চেকিং, ক্যান্সার সহ বিভিন্ন রোগের চিকিৎসা করা হবে।

আমতা-২ পঞ্চায়েত সমিতির সভাপতি সুকান্ত পাল বলেন, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থায় যুগান্তকারী উন্নতি হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের আমলেই। মুখ্যমন্ত্রী স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে যা যা পদক্ষেপ নিয়েছেন তা দৃষ্টান্ত। এবার সুস্বাস্থ্য কেন্দ্র থেকে গ্রামবাসীরা উন্নত চিকিৎসা পাবেন। এই সুস্বাস্থ্য কেন্দ্রের জন্য উপকৃত হবেন প্রসূতি মায়েরাও। 

Loading...