বাড়ি রাজ্য অসমে কোভিড-১৯ পজিটিভের সংখ্যা বেড়ে ১২১৬, সকলেই বহিঃরাজ্য ফেরত

অসমে কোভিড-১৯ পজিটিভের সংখ্যা বেড়ে ১২১৬, সকলেই বহিঃরাজ্য ফেরত

59
0

গুয়াহাটি, ৩১ মে : অসমে বারশো অতিক্ৰম করলো কোভিড-১৯ আক্ৰান্তের সংখ্যা। গতকাল মধ্যরাত পর্যন্ত নতুন আরও ৩১ জনের দেহে এই মারণ ভাইরাসের রেজাল্ট পজিটিভ এসেছে। তাঁদের নিয়ে রাজ্যে করোনা-আক্রান্তের মোটা সংখ্যা দাড়িয়েছে ১২১৬-তে। নতুনদের মধ্যে বিমানে বহিঃরাজ্য থেকে অসমে আগত ২০ জন বিভিন্ন জেলা এবং ১১ জন মরিগাঁওয়ের বাসিন্দা। গতকাল রাত পর্যন্ত একদিনে রাজ্যে কোভিড-১৯ সংক্রমণে ১৫৯ জনকে পজিটিভ রোগী বলে শনাক্ত করা হয়েছে। এই খবর লেখা পর্যন্ত অসমে ১০৪৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত চিকিৎসাধীন। ১৬৩ জনকে করোনা-মুক্ত বলে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে চারজনের। শনিবার রাত ১১.৪০ মিনিটে শেষ টুইট আপডেটে এই তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শৰ্মা।

এর আগে রাত ৯:১০ মিনিটে টুইট আপডেটে স্বাস্থ্যমন্ত্রী ড. শর্মা নতুন ৮৫ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গিয়েছিল বলে জানিয়েছিলেন। তাঁদের মধ্যে ২৬ জন কোকরাঝাড় ও চিরাং জেলার, হাইলাকান্দির ২০, কামরূপের ১৩, ডিব্ৰুগড়ের ১৩, যোরহাটের ৯ এবং দুজন করে গোলাঘাট এবং কাছাড় জেলার বাসিন্দা। এছাড়া গতকাল সকালের দিকে ৫ জন ধুবড়ি, ৫ জন গোলাঘাট, ৩ জন বরপেটা, ১ জন বঙাইগাঁও এবং আরও ২৯ জনের রিপোৰ্টে পজিটিভ এসেছিল বলে জানিয়েছিলেন মন্ত্রী। উল্লেখ্য, যাঁদের সোয়াবে করোনা ভাইরাসের রেজাল্ট পজিটিভ আসছে তারা সকলেই রাজ্যের বিভিন্ন কোয়ারেন্টাইন সেন্টারের আবাসিক। ফলে মারণ এই সংক্রমণ সমাজে বিস্তৃত হতে পারেনি।
প্রসঙ্গত, অসমে গত ২৯ মে ১৭৭, ২৮ মে ৯৭, ২৭ মে ১০১, ২৬ মে ১৩৪, ২৫ মে ১৫৬, ২৪ মে ৩২, ২৩ মে ৮৭, ২২ মে ২২ জনকে করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছিল। গত ১৩ মের পর থেকে আক্রান্তদের মধ্যে ৯৯.০০১ শতাংশই বহিঃরাজ্য থেকে আগত বলে জানা গেছে। ওই দিন (১৩ মে) থেকে আজ এই খবর লেখা পর্যন্ত মোট ১১৪৬ জন ব্যক্তি আক্ৰান্ত হয়েছেন কোভিড-১৯-এ।

Loading...