বাড়ি অন্যান্য অরুণাচলি কন্যা মাৰ্কিন সেনা আধিকারিক, সোশাল মিডিয়ায় উচ্ছ্বাস, অভিনন্দন

অরুণাচলি কন্যা মাৰ্কিন সেনা আধিকারিক, সোশাল মিডিয়ায় উচ্ছ্বাস, অভিনন্দন

85
0

গুয়াহাটি, ১৭ মার্চ : দেশের ঈশান কোণ, উত্তর-পূর্বাঞ্চলের অরুণাচল প্রদেশের মেয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর আধিকারিক পদে নিয়োজিত হয়েছেন। এ নিয়ে সামাজিক মাধ্যমে দেদার উচ্ছ্বাস ব্যক্ত করে তাঁকে অভিনন্দন জানাচ্ছেন নোটিজেনরা।  

খবর নিয়ে জানা গেছে, মাত্ৰ তিন বছর আগে আমেরিকায় গিয়েছিলেন অরুণাচল প্রদেশের পূর্ব সিয়াং জেলার অন্তর্গত পাসিঘাটের মেয়ে নিকি লেগো। ২০১৯ সালের জুন মাসে তিনি আমেরিকা সেনাবাহিনীতে যোগদান করেছিলেন। সম্প্রতি জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুকের প্রফাইল পিকচার বদল করে আমেরিকান সেনা বাহিনীর ইউনিফৰ্ম পরে একটি ছবি পোস্ট করেন নিকি। এর পর ফটোটি সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেলে নিকি লেগো চৰ্চার কেন্দ্ৰবিন্দু হয়ে পড়েন। সামাজিক মাধ্যমে তাঁর ফটো ভাইরাল হওয়ার সঙ্গে নিকিকে বিভিন্নজন টুইটার এবং ফেসবুকের মাধ্যমে অভিনন্দন জানাচ্ছেন।
অরুণাচল প্রদেশের কংগ্ৰেস নেতা তথা প্ৰাক্তন কেন্দ্ৰীয় মন্ত্ৰী নিনং এরিং নিকি লেগোকে ‘অরুণাচল প্রদেশের যুব প্ৰজন্মের জন্য অনুপ্ৰেরণার উৎস’ বলে অভিহিত করেছেন। এমন বহু রাজনৈতিক, সামাজিক এবং সাধারণ জনতা নিকিকে শুভেচ্ছা ও অভিনন্দনের জোয়ারে ভাসিয়ে দিচ্ছেন।
পাসিঘাটের সিয়াং মডেল স্কুলের পাঠ শেষ করে নিকি লেগো মেঘালয়ের রাজধানী শিলঙের লেডিকিন কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্ৰি লাভ করেছিলেন। এর পর দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে জনসংযোগে স্নাতকোত্তর ডিগ্ৰি প্রাপ্ত হন। পরবর্তীতে বিভিন্ন প্ৰতিষ্ঠানে কাজ করতে করতে এক সময় গুগল-এর জনসংযোগ আধিকারিক হিসেবে কাজে যোগ দেন। সেই সূত্রে তিনি আমেরিকায় পাড়ি দেন। আমেরিকায় গিয়েও কয়েকটি প্ৰতিষ্ঠানে কাজ করে অবশেষে গত বছর জুনে আমেরিকান সেনাবাহিনীতে আধিকারিক পদে যোগদান করেন নিকি। গত ৫ মাৰ্চ প্ৰশিক্ষণ শেষ করে তিনি মার্কিন যুক্তরাষ্টের জৰ্জিয়ায় নিয়োজিত হয়েছেন।

Loading...