বাড়ি খেলা অন্তিম ম্যাচে ঐতিহাসিক জয়, বর্ডার-গাওস্কর ট্রফি ভারতের দখলে

অন্তিম ম্যাচে ঐতিহাসিক জয়, বর্ডার-গাওস্কর ট্রফি ভারতের দখলে

73
0

ব্রিসবেন, ১৯ জানুয়ারি : ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ তথা অন্তিম টেস্ট ম্যাচে জয়লাভ করল ভারত। পন্থের অপরাজিত ৮৯ রানে ভর করে ব্রিসবেনে গাব্বার মাঠে ঐতিহাসিক জয় পেল ভারত। বর্ডার-গাওস্কর ট্রফি ভারতের দখলেই থেকে গেল। গাব্বায় ভারতের এই ঐতিহাসিক জয়ের পর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ স্টান্ডিংয়ে ১ নম্বর স্পটে পৌঁছল ভারত। এই জয়ের পর ভারতই ক্রিকেট টিমকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘অসাধারণ জয়’ আখ্যা দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই-এর পক্ষ থেকে ৫ কোটি টাকা টিম বোনাস ঘোষণা করা হয়েছে।
মঙ্গলবার গাব্বার মাঠে ইতিহাস তৈরি করেছেন অজিঙ্ক রাহানেরা। অস্ট্রেলিয়ার ৩২৮ রানের লক্ষ্য পার করে ৩ উইকেটে এই জয় বর্ডার-গাওস্কর ট্রফি রইল ভারতের দখলে। সেইসঙ্গে চার ম্যাচের সিরিজ ২-১ জিতে নিল ভারত। চোটে জর্জরিত ভারতীয় দলের কাছে শেষ দিনে ৩২৮ রান তাড়া করে জয় ছিল শুধুই স্বপ্ন। সেই স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন শুভমন গিল। চেতেশ্বর পূজারা যখন সব চেয়ে বেশি বল খেলে ৫০ করছেন, শুভমন তখন টেস্ট ক্রিকেটে প্রথম সেঞ্চুরির পথে। সেই সেঞ্চুরি না এলেও, জয়ের আশা দেখা শুরু করেছিল ভারত। রাহানের ২৪ বলে ২২ রানের ইনিংস যেন বুঝিয়ে দিল ড্র নয় জিতেই ফিরতে চান তিনি। পূজারা, রাহানেরা শুরু করলেও শেষ করতে পারেননি। ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতের জয় নিশ্চিত করেই ফিরলেন পন্থি।
ভারতীয় ক্রিকেট টিমকে অভিনন্দন প্রধানমন্ত্রীর  গাব্বার মাঠে ভারতীয় ক্রিকেট টিমের ঐতিহাসিক জয়ের পর অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ায় ভারতীয় ক্রিকেট টিমের সাফল্যে আমরা সবাই ভীষণ খুশি। অসাধারণ ইচ্ছাশক্তি ও প্যাশন দেখা গিয়েছে। টিমকে অভিনন্দন! ভবিষ্যতের জন্য শুভকামনা।
ভারতীয় ক্রিকেট টিমকে অভিনন্দন সৌরভের, ৫ কোটির বোনাস ঘোষণা ‘অসাধারণ জয়।’ বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় টিম ইন্ডিয়াকে এভাবেই অভিনন্দন জানিয়েছেন। এভাবে টেস্ট সিরিজ জয়, ভারতীয় ক্রিকেটের ইতিহাসে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। টিমের জন্য ৫ কোটি বোনাস ঘোষণা করছে বিসিসিআই। এই জয়ের মূল্য কোনও সংখ্যার থেকে বেশি।বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, টিমের জন্য ৫ কোটি বোনাস ঘোষণা করছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেটে বিশেষ মুহূর্ত।

Loading...