বাড়ি কলকাতা সাংগঠনিক নির্বাচনের প্রস্তুতি, ব্যস্ততা বিজেপি-তে

সাংগঠনিক নির্বাচনের প্রস্তুতি, ব্যস্ততা বিজেপি-তে

70
0

কলকাতা, ২৮ আগস্ট :   বিজেপি-তে শুরু হয়ে গেল সাংগঠনিক নির্বাচনের প্রস্তুতি। প্রতি তিন বছর অন্তর এই সাংগাঠনিক নির্বাচন হয়। দল চাইছে আদর্শ এবং ভবিষ্যতের কথা ভেবে সহমতের ভিত্তিতে এগোতে। তবে পাখির চোখ, বিধানসভার আগামী নির্বাচন। 
বুধবারও দলের রাজ্য নেতৃত্ব বিষয়টি নিয়ে একপ্রস্থ কথা বলেন। পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গা ‘হিন্দুস্থান সমাচার’-কে বলেন, “৬ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত আমাদের সদস্য নেওয়ার অভিযান চলে। যেখানে লক্ষ্যমাত্রা ছিল ৬০ লক্ষ, সেখানে সদস্য পাওয়া গিয়েছে ৮০ লক্ষ ৩৫ হাজার।” দল অবশ্য পশ্চিমবঙ্গে বিজেপির সদস্য সংখ্যা আগামী নির্বাচনের আগেই এক কোটি করার লক্ষ্যমাত্রা স্থির করেছে। 
মনোজবাবু এই প্রতিবেদককে বলেন, “১০ সেপ্টেম্বর নাগাদ শুরু হবে নির্বাচন প্রক্রিয়া। আশা করা হচ্ছে পুজোর আগেই তা সম্পন্ন হবে। রাজ্য ও জেলা সভাপতি ছাড়াও নির্বাচিত হবেন মণ্ডল সভাপতি। প্রতিজেলায় ২০-২৫টি মণ্ডল আছে। এর পর প্রতি পঞ্চায়েত সমিতিতে নির্বাচিত হবেন একজন ‘শক্তিকেন্দ্র প্রমুখ’। ৫-৬টি করে বুথ থাকবে তাঁর অধীনে। প্রতি বুথে থাকবেন বুথ সভাপতি। 
দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মঙ্গলবারই হুঁশিয়ারি দিয়ে দলীয় সভায় বলেছেন, মারামারি করে দলের সম্মান নষ্ট করবেন না। সহমতের ভিত্তিতেই হবে নির্বাচন।’ বক্তব্য স্পষ্ট করতে তাঁর আরও ব্যাখ্যা, ‘দলের সাংগঠনিক নির্বাচনের ক্ষেত্রে আপনারা কেউ মারামারি করবেন না। তা সহমতের ভিত্তিতেই হবে। দল একটি পরিবারের মতো। একটি পরিবারের প্রত্যেক সদস্য যেমন একজনের কথা মেনে চলে, এক্ষেত্রে আপনাদেরও তাই করতে হবে। দলের সিদ্ধান্তই চূড়ান্ত।’ সেইসঙ্গে বৈঠকে আরও একটি পরিসংখ্যান তুলে ধরেন দিলীপবাবু। তাঁর দাবি, গত লোকসভা নির্বাচনে বিজেপি এই রাজ্যে দু কোটি তিরিশ লক্ষের ওপর ভোট পেয়েছে। তিনি বলেন, ‘প্রচুর মানুষ আছেন, যাঁরা লোকসভা নির্বাচনে আমাদের ভোট দিয়েছেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য যে আমরা তাঁদের কাছে পৌঁছতে পারছি না। সেই সব মানুষের কাছে আমাদের পৌঁছতে হবে।’

Loading...