বাড়ি কলকাতা শান্তি বজায় রাখার আবেদন সূর্যকান্ত, ত্বহা সিদ্দিকির

শান্তি বজায় রাখার আবেদন সূর্যকান্ত, ত্বহা সিদ্দিকির

66
0

কলকাতা, ৯ নভেম্বর : রাজ্যবাসীর কাছে শান্তি বজায় রাখার আবেদন করলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। টুইটে সূর্যকান্ত মিশ্র লিখেছেন, “রায় বা ঝড়বৃষ্টির দাপট যাই হোক না কেন আমাদের অসহায় মানুষের সঙ্গে থাকতেই হবে। জীবন বাজি রেখে, গুজবে কান না দিয়ে, প্ররোচনার ফাঁদে পা না দিয়ে সর্বত্র শান্তি, সম্প্রীতি বজায় রাখতে হবে। রাজ্যের বাম, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তিগুলির দায়িত্ব সর্বাধিক।
অযোধ্যা মামলার রায় বিতর্কিত জমিতেই রাম মন্দির হবে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। ট্রাস্টের তত্ত্বাবধানে আগামী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় সরকারকে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। বিকল্প জমি পাবে মুসলিমরা। স্বাভাবিকভাবেই এই রায় নিয়ে ফের নতুন করে বিতর্ক তৈরি হতে পারে। সেই কারণে আগে থেকেই রাজ্যবাসীর কাছে বাংলার ঐতিহ্য বজায় রাখার আবেদন জানালেন সিপিএমের রাজ্য সম্পাদক। রাজনৈতিক দলগুলির দায়িত্ব আরও অনেকটাই বেশি“, টুইটারে লিখেছেন সূর্যকান্ত মিশ্র।
 বাবরী রায় প্রসঙ্গে ফুরফুরা দরবার শরীফ মোজাদ্দেদীয়া অনাথ ফাউন্ডেশনের পক্ষ থেকে পীরজাদা ত্বহা সিদ্দিকী জানিয়েছেন, “ভারতের দ্বিতীয় বৃহত্তম মুসলিম তীর্থভূমি  জানাচ্ছি বহু প্রতীক্ষিত বাবরী মসজিদের রায় হল আজ। এই রায় নিয়ে কেউ বিভেদ-অশান্তি করবেন না। ভারতের যে চিরাচরিত ঐতিহ্য বিভেদের মাঝে মহামিলন,সেই মিলন বজায় রাখবেন। হিন্দু-মুসলমান উভয় সম্প্রদায়ের মানুষের কাছে করজোড়ে অনুরোধ করছি আপনারা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখবেন। কোন প্রকার গুজব রটাবেন না,এবং গুজবে কান দেবেন না। এক শ্রেণীর রাজনৈতিক নেতারা আপনাদের মধ্যে বিভেদ সৃষ্টি করে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করবে, দয়া করে তাদের কথা শুনবেন না। এই রায়কে কেন্দ্র করে যাতে কোন প্রকার অঘটন না ঘটে তারজন্য প্রত‍্যেক ধর্মের ধর্মগুরুদের দায়িত্ব নেওয়ার আহ্বান জানাচ্ছি। কারণ প্রত‍্যেক ধর্মের মূল কথা হল শান্তি। যাতে সেই শান্তি অব‍্যহত থাকে আসুন আমরা সকলে কাঁধে কাঁধ মিলিয়ে সেই প্রচেষ্টা করি।“

Loading...