বাড়ি রাজ্য মালদা মুষুলধারে বৃষ্টি হওয়ায় জলমগ্ন হয়ে পড়লো মালদা শহরের একাধিক এলাকা

মুষুলধারে বৃষ্টি হওয়ায় জলমগ্ন হয়ে পড়লো মালদা শহরের একাধিক এলাকা

86
0

বৃহস্পতিবার সকাল থেকে মুষুলধারে বৃষ্টি হওয়ায় জলমগ্ন হয়ে পড়লো মালদা শহরের একাধিক এলাকা. 
  মালদা, ২৯ আগস্ট । বৃহস্পতিবার সকাল থেকে মুষুলধারে বৃষ্টি হওয়ায় জলমগ্ন হয়ে পড়লো মালদা শহরের একাধিক এলাকা।  স্কুল , কলেজ, অফিস-  কাছারি যাওয়া বাদ দিয়ে বাড়িতে বৃষ্টির জমা জল বের করতে ব্যস্ত হয়ে পড়েন বিভিন্ন এলাকার বাসিন্দারা।  পাশাপাশি ইংরেজবাজার পুরসভার বিরুদ্ধে অসন্তোষ ছড়িয়েছে শহরের বিভিন্ন এলাকার বাসিন্দাদের মধ্যে।

শহরবাসীর অভিযোগ , পুরসভা বাদ দিয়ে মালদা শহরকে পঞ্চায়েত হিসেবে ঘোষণা করা উচিত। কারণ বর্তমান যে পরিস্থিতি তাতে সামান্য বৃষ্টিতেই হাঁটু জলে ডুবে যাচ্ছে শহরের অলিগলি। আর এদিন যেভাবে বৃষ্টি হয়েছে তাতে শহরের সিংহভাগ এলাকায় জলমগ্ন হয়ে পড়েছে। আর এই জল নামতে ২৪ ঘন্টা সময় লেগে যাবে। কাজকর্ম ছেড়ে এখন বিভিন্ন এলাকার মানুষকে জলবন্দির হাত থেকে রেহাই পেতে বাড়ি এবং পাড়ার নিকাশি নালা পরিষ্কারের কাজে নামতে বাধ্য হতে হচ্ছে।

বৃহস্পতিবার সকালে এক টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে মালদা শহরের মালঞ্চপল্লী, কৃষ্ণপল্লি, সারদা কলোনি , সুভাষপল্লী, রামকৃষ্ণপল্লী, বিবেকানন্দপল্লী,  বিনয় সরকার রোড,  মীরচক, ১ নম্বর গভর্মেন্ট কলোনি , নেতাজী কলোনি সহ একাধিক এলাকা বৃষ্টির জল রাস্তা থেকে উপচে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের বাড়িতে ঢুকে পড়ে। নিকাশি নালার জলকাদায় মিশে গিয়েছে গোটা এলাকা।  যার ফলে ক্ষুব্দ হয়ে পড়েন সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা। তাঁদের অভিযোগ,  শহরের বিভিন্ন এলাকায় হাইড্রেনগুলির অনিয়মিত পরিষ্কার হওয়াতেই এই সমস্যা তৈরি হয়েছে। তার ওপর নতুন করে জলের পাইপ লাইন বসানো রাস্তা খুঁড়া হয়েছে। এখন সেই সব জায়গার রাস্তায় জলে ভরে থাকছে। দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। ইংরেজবাজার পৌরসভা কর্তৃপক্ষ এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না। 

ইংরেজবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান বাবলা সরকার জানিয়েছেন, বৃষ্টিতে কয়েকটি ওয়ার্ড জলমগ্ন হওয়ার কথা শুনেছি । সেই সব জায়গায় নিকাশি নালা পরিষ্কার করতে পুরো কর্মীদের পাঠানো হয়েছে । বিভিন্ন এলাকা থেকে যাতে জল সরিয়ে দেওয়া যায় তারও প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে।

Loading...