বাড়ি কলকাতা মুকুলের গ্রেফতারির ওপর ফের স্থগিতাদেশের মেয়াদ বাড়ালো হাইকোর্ট

মুকুলের গ্রেফতারির ওপর ফের স্থগিতাদেশের মেয়াদ বাড়ালো হাইকোর্ট

46
0

কলকাতা, ৫ নভেম্বর :  বিজেপি নেতা মুকুল রায়ের গ্রেফতারির ওপর ফের স্থগিতাদেশের মেয়াদ বাড়ালো কলকাতা হাইকোর্ট । বিচারপতি শহিদুল্লাহ মুন্সি ও বিচারপতি শুভাশিস দাশগুপ্তের ডিভিশন বেঞ্চ মঙ্গলবার জানিয়েছে, আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত মুকুল রায়কে গ্রেফতার করা যাবে না । এই মামলার পরবর্তী শুনানি হবে ৩ ডিসেম্বর ।
এর আগে কলকাতা হাইকোর্ট 8 নভেম্বর পর্যন্ত রেল প্রতারনা মামলায় মুকুল রায়ের গ্রেফতারির ওপর স্থগিতাদেশ জারি করেছিল । আজ এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য ছিল ৷ ইতিমধ্যে তদন্তের কারণে যদি মুকুল রায়কে ডাকার দরকার হয়, তবে ৭২ ঘন্টা আগে নোটিশ দিয়ে জানাতে হবে পুলিশকে, প্রথমে এমনটাই জানিয়েছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ৷ এই শর্তই বহাল থাকবে বলে আজও জানিয়ে দেওয়া হল হাইকোর্টের তরফে ।
রেল প্রতারণা মামলাটি আজ উঠেছিল বিচারপতি শহিদুল্লাহ মুন্সি ও শুভাশিস দাশগুপ্তর ডিভিশন বেঞ্চে ৷ সরকারের তরফে এদিন আদালতে বলা হয়, ওই মামলার তদন্তের জন্য একটি স্পেশাল ইনভেস্টিগেশন টিম গঠন করা হয়েছে । তারা কাজ শুরু করেছে । একটুই সময় দেওয়া হোক । আদালত সরকারের এই আবেদন মঞ্জুর করে । একই সঙ্গে আদালত জানায়, সমস্ত নথি-সহ তদন্ত রিপোর্ট আদালতে জমা দিতে হবে । এই সময়ে গ্রেফতার করা যাবে না ।
মুকুল রায়ের তরফে আইনজীবী সন্দীপন গাঙ্গুলি বলেন, ‘রাজ্যে আগামী ২৫ নভেম্বর তিনটি আসনে উপনির্বাচন রয়েছে । আমাদের মক্কেল তাঁদের দলের তরফে এই রাজ্যের আহ্বায়ক হিসাবে দায়িত্বে রয়েছেন । এই মুহুর্তে তিনি নির্বাচনের কাজে অত্যন্ত ব্যস্ত । ফলে তাঁকে যদি ২৫ নভেম্বরর পরে আবার পুলিশ তলব করে, ভালো হয় । তিনি যেমন ভাবে পুলিশের সঙ্গে সহযোগিতার করছেন তেমনই করবেন ।‘ বিচারপতি তখন রাজ্যের অ্যাডভোকেট জেনেরাল কিশোর দত্তর কাছে জানতে চান, এখন পর্যন্ত মুকুল রায়কে কত বার ডেকেছে পুলিশ । অ্যাডভোকেট জেনেরাল জানান দু’বার । পাশাপাশি অ্যাডভোকেট জেনেরাল কিশোর দত্ত এও জানান যে মুকুল রায় পুলিশের সঙ্গে এখনও পর্যন্ত সহযোগিতা করছেন । এরপরই ডিভিশন বেঞ্চ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মুকুল রায়ের গ্রেফতারির ওপর পুনরায় স্থগিতাদেশ জারি করে ।

Loading...