বাড়ি প্রথম পৃষ্ঠা বাম আমলে পুরসভায় বেহিসাবী কর্মীনিয়োগ নিয়ে বিতর্ক বিধানসভায়

বাম আমলে পুরসভায় বেহিসাবী কর্মীনিয়োগ নিয়ে বিতর্ক বিধানসভায়

58
0

কলকাতা, ২৮ আগস্ট : পুরসভা চালাতে নাগরিক পরিষেবার থেকে কর্মীদের বেতন দিতে অর্থ বেরিয়ে যাচ্ছে। অনুমোদিত পদের থেকে বেশি অনুনমোদিত অস্থায়ী পদের। এটা বিগত বাম সরকারের পাপের ফল, বিধানসভার বাম বিধায়ক তন্ময় ভট্টাচার্যর প্রশ্নের উত্তরে অভিযোগ শানালেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। 

বিষয়টি নিয়ে বামেদের তরফে চিৎকার শুরু হয়ে যায়। কেন কোনও প্রশ্নের উত্তর দিতে উঠে এই ধরণের কথা বললেন ফিরহাদ, সেই প্রশ্ন তোলেন বাম বিধায়করা। অধ্যক্ষ বাধা দিলে তিনি মন্ত্রীকে বাঁচাতে চাইছেন বলে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তোলেন বাম বিধায়ক তন্ময়বাবু। প্রবীন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ক্ষুব্ধ হয়ে তন্ময়বাবুর আচরণের প্রতিবাদ করেন। বলেন, মন্ত্রীকে কিভাবে এরকম করে বলা যায়? সেই নিয়ে শাসক-বিরোধী তরজা চলে কিছুক্ষন। 
তন্ময় ভট্টাচার্য বলেন, আমি বিধানসভার অন্দরে কোনো প্রশ্নের উত্তর দিতে গিয়ে যদি কিছু বলে থাকি, বা কারও খারাপ লাগলে বলব সেরকম করে বলতে চাই নি। শুধু উত্তর দিয়েছি। আপনারা বাম আমলে যা করেছেন সেটাই আমি বলেছি।পুরমন্ত্রী বলেন, বামেরা যাওয়ার আগে পুরসভাগুলোতে প্রচুর অস্থায়ী লোক নিয়োগ করে। পরে বিজ্ঞপ্তি করে তাদের স্থায়ী করা হত। ২০০৯-এ সুপ্রিম কোর্টে এ নিয়ে মামলা হয়। এরপর এভাবে স্থায়ীকরণের চেষ্টা আটকে যায়। এখন পুরসভাগুলোতে শূণ্য পদের সংখ্যা প্রায় ৩২ হাজার। এর মধ্যে কলকাতা পুরসভাতেই ফাঁকা প্রায় ২৬ হাজার পদ। এঁদের নিয়ে সমস্যায় পড়েছি। এখন মিউনিসিপাল সার্ভিস কমিশন এবং স্থানীয় ডাইরেক্টোরেটের মাধ্যমে নিয়মিতকরণের চেষ্টা করছি।

Loading...