বাড়ি প্রথম পৃষ্ঠা ফের উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ফের উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

46
0
The Chief Minister of West Bengal, Ms. Mamata Banerjee calling on the Union Home Minister, Shri Amit Shah, in New Delhi on September 19, 2019.

কলকাতা, ৬ নভেম্বর : ফের উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার কোচবিহারের বিখ্যাত রাস উৎসবে আগামী ১৩ নভেম্বর তিনি যাবেন। ওইদিন কোচবিহার পৌঁছেই বিখ্যাত রাস উৎসবে অংশ নেবেন তিনি। এমনটাই জানিয়েছেন মন্ত্রী তথা জেলা তৃণমূল সভাপতি বিনয়কৃষ্ণ বর্মন।
দীপাবলি উৎসবের আগেই তিনদিনের উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তখন আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও দার্জিলিং সফর করলেও কোচবিহার যাননি তিনি। ১৪ নভেম্বর কোচবিহারে একটি দলীয় সমাবেশে প্রধান বক্তা হিসেবে হাজির থাকবেন তৃণমূল নেত্রী। ১২ নভেম্বর কলকাতা থেকে রওনা দেবেন তিনি।তৃণমূল নেত্রীর দীর্ঘ রাজনৈতিক জীবনে কখনও এক পক্ষকালের মধ্যে কলকাতা থেকে দ্বিতীয়বার উত্তরবঙ্গ সফরে যাননি তিনি। নজিরবিহীন হলেও এমন ঘটনা ঘটতে চলেছে। 
রাজনৈতিক মহলের মতে, রাস উৎসব দেখতে আসার অছিলায় রাজনৈতিক জমি ফেরত পাওয়ার লক্ষ্যেই মুখ্যমন্ত্রীর এই সফর। ‌ কারণ এবারের লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ আটটি আসনের একটিতেও জিততে পারেনি তাঁর দল। কোচবিহার লোকসভা আসনে তৃণমূল প্রার্থী পরেশ অধিকারী পরাজিত হয়েছেন বিজেপির নিশীথ প্রামাণিকের কাছে। তাই বিধানসভা নির্বাচনের দেড় বছর বাকি থাকতে কোচবিহারের জমিতে আবার জোড়া ফুল ফোটাতে বদ্ধপরিকর তৃণমূল নেত্রী। 
অনেকে আবার মুখ্যমন্ত্রীর এই কৌশলকে ভোটগুরু প্রশান্ত কিশোরের পরামর্শ হিসেবেই দেখছেন। চলতি বছর ২৯ আগস্ট থেকে তৃণমূলের ভোট পরামর্শদাতা প্রশান্ত কিশোরের ঠিক করে দেওয়া “দিদিকে বলো” কর্মসূচি ঘোষণা করেছে দল। গোটা তৃণমূলকে এই কর্মসূচিতে ময়দানে নামতে হয়েছে। অনেকের অনুমান, প্রশান্ত কিশোর পরামর্শেই সরাসরি এবার জনতার উৎসবে শামিল হয়ে জনসংযোগ করবেন ‘দিদি’।

Loading...