বাড়ি কলকাতা প্রখ্যাত অভিনেত্রী স্মিতা পাটিলের জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য মুখ্যমন্ত্রীর

প্রখ্যাত অভিনেত্রী স্মিতা পাটিলের জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য মুখ্যমন্ত্রীর

69
0

কলকাতা, ১৭ অক্টোবর: আজ ১৭ অক্টোবর, বৃহস্পতিবার প্রখ্যাত অভিনেত্রী স্মিতা পাটিলের ৬৫ তম জন্মবার্ষিকী । তিনি ছিলেন ভারতীয় চলচ্চিত্রের বিখ্যাত অভিনেত্রী, টেলিভিশন ও থিয়েটার কর্মী । বৃহস্পতিবার এই বিশেষ দিনে তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এদিন টুইটের মাধ্যমে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রী ।
এদিন টুইটে মুখ্যমন্ত্রী লেখেন, “বিশিষ্ট অভিনেত্রী স্মিতা পাটিলের জন্মবার্ষিকীতে জানাই শ্রদ্ধার্ঘ্য ।” ১৯৫৫ সালে ১৭ অক্টোবর মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন তিনি । পরবর্তীতে ১৯৮৬ সালে ১৩ ডিসেম্বরে মাত্র ৩১ বছর বয়সে জীবনাবসান ঘটে তাঁর । হিন্দি ও মারাঠি ভাষার ৮০-এর অধিক চলচ্চিত্রে অভিনয় করেন স্মিতা পাটিল । তিনি তাঁর সময়কালে শ্রেষ্ঠ মঞ্চ ও চলচ্চিত্র অভিনেত্রীরূপে আখ্যায়িত হয়ে থাকেন । এক দশকেরও অধিক সময় অভিনয় জগতে পারদর্শীতার সঙ্গে পার্ফোমেন্স করেন তিনি ।
চলচ্চিত্র জীবনে অসামান্য অবদান রাখায় জন্য, ১৯৮৫ সালে ভারত সরকার প্রদত্ত চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মশ্রী পদকে ভূষিত হন স্মিতা পাতিল । ভারতীয় চলচ্চিত্রের শতবার্ষিকীতে ডাকবিভাগ তার মুখাবয়ব নিয়ে ২০১৩ সালের ৩ মে তারিখে ডাকটিকিট প্রকাশ করে ।

Loading...