বাড়ি কলকাতা দেশের মধ্যে সেরা কলকাতা এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়

দেশের মধ্যে সেরা কলকাতা এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়

25
0

কলকাতা, ২২ অক্টোবর :   দেশের মধ্যে সেরা রাজ্যের দুই বিশ্ববিদ্যালয় । প্রথম স্থানে কলকাতা বিশ্ববিদ্যালয় ও দ্বিতীয় স্থানে যাদবপুর । ২০২০ তে কিউএস ইন্ডিয়া র‍্যাঙ্কিং-এ দেশের সেরা হল কলকাতা বিশ্ববিদ্যালয় এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় । এর আগে প্রকাশিত তালিকা অনুযায়ী কলকাতা বিশ্ববিদ্যালয়ের স্থান ছিল ১১ নম্বরে এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় ছিল ১২ নম্বরে । এদিন দুই বিশ্ববিদ্যালয়কে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী ।
২০২০ তে সেরার তালিকার ১ নম্বরে রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং দ্বিতীয় স্থানে রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয় । বেশ কিছুদিন আগেই একাধিক কারণে বলা হয়েছিল রাজ্যের শিক্ষাক্ষেত্র গুলোতে পড়াশোনার নাম পড়ে গেছে । আলোচনায় উঠে আসছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নামও । বলার অপেক্ষা রাখে না, এমন পরিস্থিতিতে এই র‌্যাঙ্কিং রাজ্যের জন্য অত্যন্ত সম্মানের ।
শিক্ষাক্ষেত্রে চিরকালই নিজেদের মান ধরে রাখতে সক্ষম হয়েছে রাজ্যের বিশ্ববিদ্যালয় গুলো । কলকাতা বিশ্ববিদ্যালয় এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মুকুটে এই নতুন পালক তারই প্রমাণ । বানিজ্য, বিজ্ঞান এবং কলা বিভাগ সহ প্রত্যেকটি বিষয়েই পড়াশোনায় শুরু থেকেই রাজ্যের মুখ রক্ষা করেছে এই দুই বিশ্ববিদ্যালয় । সবমিলিয়ে এই সম্মান যে সমগ্র রাজ্যবাসীর কাছে অত্যন্ত গর্বের বিষয় তা বলাই বাহুল্য ।

মঙ্গলবার রাজ্যের সাফল্যে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, কিউএস ইন্ডিয়া র‌্যাঙ্কিং ২০২০-তে সরকারি সমস্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে কলকাতা বিশ্ববিদ্যালয় এবং যাদবপুর বিশ্ববিদ্যালয় যথাক্রমে প্রথম এবং দ্বিতীয় স্থানাধিকার করেছে । আমি এই খবর ভাগ করে নিতে পেরে খুবই খুশি । সকলকে আমার আমার আন্তরিক অভিনন্দন এবং শুভ কামনা । শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকরও ।

Loading...