বাড়ি প্রথম পৃষ্ঠা দলের সাংসদ- বিধায়কদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো

দলের সাংসদ- বিধায়কদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো

58
0

কলকাতা, ৭ নভেম্বর : দলের সাংসদ- বিধায়কদের নিয়ে বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা তিনটেয় তৃণমূল ভবনে শুরু হওয়ার কথা বৈঠক। 
সামনেই রাজ্যের বিধানসভা আসনের উপনির্বাচন।  তার আগে দলের বিধায়ক সংসদের সঙ্গে সংগঠনের​ বৈঠকে বসতে চলেছেন তৃণমূল নেত্রী। গত ২৯ আগস্ট থেকে চালু হয়েছে প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত দিদিকে বলে কর্মসূচি। তৃণমূলের নতুন ভোট পরামর্শদাতা প্রশান্ত কিশোরের এই কর্মসূচি মূলত বিধায়কদের হাত দিয়ে গ্রামে গ্রামে ব্লকে ব্লকে প্রচারিত হয়েছে। সেই জায়গা থেকে বিধায়কদের গ্রাউন্ড লেভেল হোমওয়ার্কের ফিডব্যাক কেমন তা শুনবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

পাশাপাশি, বহু বিধায়ক সঠিকভাবে ‘দিদিকে বল’ কর্মসূচি করেনি বলেও অভিযোগ রয়েছে দলের অন্তরে। সেক্ষেত্রেও সেই সমস্ত বিধায়কদের আজ ক্লাস নেবেন দিদি এমনটাও দলের অন্দরে গুঞ্জন। বিগত দেড় দুই মাস ধরে কর্মসূচি কেমন হলো, সেই কর্মসূচি করতে গিয়ে নিচে তালায় বিধায়করা কী ধরণের সমস্যার সম্মুখীন হয়েছেন বা সাধারণ মানুষের মধ্যে থেকে ‘দিদিকে বলো’ কর্মসূচি নিয়ে কতটা ইতিবাচক বার্তা মিলেছে, সবকিছুই আজকের​ আজকের বৈঠকে আলোচনা হবে বলে তৃণমূল কংগ্রেস সূত্রে খবর। পুজোর পর বিধায়ক সাংসদদের সঙ্গে কেন্দ্রীয়ভাবে বিজয়া সম্মেলনের আয়োজন হচ্ছে এদিন। সাংগঠনিক বৈঠকের পাশাপাশি চলবে মিষ্টিমুখ। প্রয়োজন হতে পারে সাংগঠনিক রদবদলও। তবে সব কিছুর থেকেও আজকের বৈঠকে বড় চমক হয়ে দাঁড়াতে পারে প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের প্রত্যাবর্তন। বেহালা পূর্বের বিধায়ককে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে তৃণমূল সূত্রের খবর। তিনি আসবেন বলেও ইতিবাচক বার্তা দিয়েছেন তাঁর ঘনিষ্ঠ মহলে। ফলে আজকে যদি শোভন চট্টোপাধ্যায় বৈঠকে পৌঁছান তাহলে সেটা স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলের বড়োসড়ো চর্চার বিষয় হয়ে দাঁড়াবে। তার তৃণমূল কংগ্রেসে প্রত্যাবর্তন পাকাপাকিভাবে সীলমোহর পড়বে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Loading...