বাড়ি কলকাতা ডেঙ্গুতে মৃত্যুএক মহিলা পুলিশকর্মী, সচেতন থাকতে বিশেষজ্ঞের আর্জি

ডেঙ্গুতে মৃত্যুএক মহিলা পুলিশকর্মী, সচেতন থাকতে বিশেষজ্ঞের আর্জি

23
0

কলকাতা, ৬ নভেম্বর : ফের ডেঙ্গুতে মৃত্যু হল খোদ কলকাতায়। ১১ দিনের সদ্যোজাতকে রেখে ডেঙ্গুতে মারা গেলেন এক মহিলা পুলিশকর্মী।

আমহার্ট স্ট্রিট থানার পুলিশকর্মী রুনু বিশ্বাস (৩৫) কদিন আগে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। মঙ্গলবার একটি বেসরকারি হাসপাতালে মারা যান রুনু। প্রথমে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তারপর অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সূত্রের খবর, তিনি মাতৃত্বকালীন ছুটিতে ছিলেন। ১১ দিনের সদ্যোজাত রয়েছে। বাড়ি বাগুইআটির অশ্বিনীনগরে।
স্বাস্থ্য দফতরের এক আধিকারিক এ দিন স্বীকার করেন, রাজ্যে ডেঙ্গু বাড়ছে। তবে, এ ব্যাপারে সব রকম ব্যাবস্থা নিয়েছে স্বাস্থ্যভবন। মেডিসিন বিশেষজ্ঞ রাজা ভট্টাচার্য বলেন, “নতুন উপসর্গ দেখা যাচ্ছে। সচেতন থাকুন। ভয়ের কিছু নেই।” শিশু বিশেষজ্ঞ কুন্তল বিশ্বাস বলেন, “ভাইরাস ও ভাইরাস বহনকারী মশা চরিত্র বদল করছে । সতর্কতা খুব জরুরি।” সব মিলিয়ে ২০১৯-এর ১ জানুয়ারি থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল ১২,০০০। মৃতের সংখ্যা ছিল ১৭। দেড় মাস পর ৩১ অক্টোবর স্বাস্থ্য ভবনে বসেছিল ডেঙ্গু নিয়ে পর্যালোচনা বৈঠক। সেখানকার তথ্য অনুযায়ী, গত দেড় মাসে রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা লাফিয়ে বেড়েছে ১১,০০০। এখন সর্বমোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার। সরকারিভাবে মৃতের সংখ্যা ২৩। বেসরকারি মতে মৃতের সংখ্যা ৩৪।

Loading...