বাড়ি প্রথম পৃষ্ঠা জল্পনা ছিলই, ঘরে ফেরার পথ আরও সুগম হল দিদির ‘কানন’-এর

জল্পনা ছিলই, ঘরে ফেরার পথ আরও সুগম হল দিদির ‘কানন’-এর

93
0

কলকাতা, ৫ নেম্বর :  আগামী বৃহস্পতিবার তৃণমূলের বিধায়কদের বৈঠকে ডাক পেলেন শোভন চট্টোপাধ্যায়। সূত্রের খবর, তৃণমূল শীর্ষ নেতৃত্বের তরফে ‘কানন’কে ওই দিন তৃণমূল ভবনে মুখ্যমন্ত্রীর বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। এখনও খাতায়-কলমে শোভনবাবু বিজেপি নেতা।
সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে শোভন জানিয়েছেন তিনি বৈঠকে যাবেন। এদিকে, শোভন-বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে ফের দলীয় পদ দেওয়ার ভাবনাচিন্তা শুরু করেছে তৃণমূল। দলের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ার আগে, তৃণমূলের অধ্যাপক সংগঠনে গুরুত্বপূর্ণ পদে ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, তাঁকে সেই পদ ফিরিয়ে দেওয়া হতে পারে।
ভাইফোঁটার তিন দিনের মধ্যেই রাজ্যের তরফে ফেরানো হয় তাঁর ‘ওয়াই প্লাস’ ক্যাটাগরির নিরাপত্তা। জানা গিয়েছে, ভাইফোঁটার দিন আলোচনাতে উঠেছিল শোভনবাবুর নিরাপত্তার প্রসঙ্গ ওঠে। কারণ, সেদিন ‘কানন’-এর সুগারের মাত্রা বেড়েছে শুনে দিদি তাঁকে প্রথমে ওষুধ খাওয়ার পরামর্শ দেন। এরপর তাঁকে জিজ্ঞাসা করেন তিনি লেকে প্রতিদিন হাঁটতে যাচ্ছেন কিনা। এর পরই শোভন-বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানান, নিরাপত্তার অভাবে তিনি রোজ হাঁটতে যেতে পারেন না। সেদিনই রাতে গোয়েন্দা বিভাগের কিছু আধিকারিক শোভনবাবুর সাদার্ন অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে গিয়ে নিরাপত্তার বিষয়ে আলোচনা করেন। তারপরেই শুক্রবার নবান্ন থেকে শোভনের নিরাপত্তা ফিরিয়ে দেওয়ার কথা জানানো হয়।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৭ নভেম্বর বিধায়কদের নিয়ে বৈঠকের ডাক দেওয়ার পরে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়, তাহলে সেদিনই কি তিনি দলে ফিরবেন? উত্তর মিলেছে তবে তা এখনও স্পষ্ট হয়নি। সেদিন বৈঠকে উপস্থিত হলেও, ‘দলে’ যোগ দেবেন কিনা তা সময়ই বলবে। মন্ত্রিসভা থেকে ইস্তফা দেওয়ার পরেও ‘ওয়াই প্লাস’ ক্যাটেগরির পুলিশি নিরাপত্তা পেতেন প্রাক্তন মেয়র। ২০১৮’র ২২ নভেম্বর মন্ত্রিসভা ও মেয়র পদ থেকে ইস্তফা দেন শোভন। তারপরেই জেড ক্যাটেগরি থেকে শোভনের নিরাপত্তা ওয়াই প্লাস ক্যাটেগরি করে দেওয়া হয়। এরপর বিজেপিতে যোগ দিলে ১৭ আগস্ট শোভনের নিরাপত্তা তুলে নেওয়া হয়। তারপর অবশ্য কেন্দ্রীয় সরকার নিরাপত্তা দিত বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়কে।

Loading...