বাড়ি খেলা চেলসির নতুন ম্যানেজার পদে এলেন ক্লাবেরই প্রাক্তন কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড

চেলসির নতুন ম্যানেজার পদে এলেন ক্লাবেরই প্রাক্তন কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড

98
0

লন্ডন, ২৬ জুন : অবশেষে জল্পনার অবসান ঘটিয়ে চেলসির নতুন ম্যানেজার পদে এলেন ক্লাবেরই প্রাক্তন কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। লন্ডনে তাঁর প্রিয় ক্লাবে নতুন ইনিংস শুরু করার জন্য ল্যাম্পার্ডকে সম্মতি দিল ডার্বি কাউন্টি।

মৌরিসিও সারির ইস্তফার পর চেলসির নতুন ম্যানেজার পদে ক্লাবেরই প্রাক্তন কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড-র নাম উঠে এসেছে। ফুটবলার হিসেবে লন্ডনের ক্লাবে কেরিয়ার শেষ করার পর এবার ম্যানেজার হিসেবে তাঁর প্রিয় ক্লাবে প্রত্যাবর্তনের অপেক্ষায় প্রহর গুনছেন অনুরাগীরা। কিন্তু প্রিয় ক্লাবে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড এবং তাঁর নতুন ইনিংস শুরুর মাঝে অন্তরায় হয়ে দাঁড়িয়েছিল ইংল্যান্ডের সেকেন্ড টিয়ার ক্লাব ডার্বি কাউন্টি। গত মরশুমে কোচ হিসেবে নিযুক্ত হওয়ার পর আগামী মরশুমেও ডার্বিশায়ারের এই ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছেন প্রাক্তন ইংরেজ তারকা। তাই ডার্বি কাউন্টি কর্তৃপক্ষের সম্মতি না পেলে কোনওমতেই ল্যাম্পার্ডের চেলসিতে যোগদান সম্ভব ছিল না।

এক বিবৃতিতে ডার্বিশায়ারের ক্লাবটি জানায়, ‘স্ট্যামফোর্ড ব্রিজে খালি ম্যানেজার পদের জন্য ল্যাম্পার্ডের সঙ্গে চেলসি ক্লাবকে আলোচনা করার সম্মতি প্রদান করল ডার্বি কাউন্টি।’ প্রয়োজনীয় কথাবার্তা সেরে চেলসিতে ম্যানেজার হিসেবে যোগদান করার ক্ষেত্রে আর কোনও বাধা রইল না ক্লাবের প্রাক্তন কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের।

২০০১ থেকে ২০১৪। দীর্ঘ ১৪ বছরে লন্ডনের ক্লাবে ৩টি প্রিমিয়র লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ সহ ১৩টি ট্রফি জিতেছেন প্রাক্তন এই ইংরেজ মিডিও। পাশাপাশি ব্লুজ জার্সিতে ল্যাম্পার্ডের নামের পাশে লেখা রয়েছে রেকর্ড ২১১ গোল।

তবে ম্যানেজার বা কোচ হিসেবে ল্যাম্পার্ডের ভান্ডার বিশেষ সমৃদ্ধ নয়। পেশাদার কোচ হিসেবে গত মরশুমে কেবল ডার্বি কাউন্টিকে কোচিং করানোর অভিজ্ঞতাই রয়েছে তাঁর ঝুলিতে। অল্পের জন্য ডার্বিশায়ারের ক্লাবটিকে প্রিমিয়র ডিভিশনে তুলতে ব্যর্থ হয়েছেন দেশের হয়ে ১০৬ ম্যাচে প্রতিনিধিত্ব করা ল্যাম্পার্ড।

Loading...