বাড়ি রাজ্য কাশ্মীরে বাংলার ৫ শ্রমিককে হত্যার ঘটনায় শোকপ্রকাশ পশ্চিমবঙ্গের রাজ্যপালের

কাশ্মীরে বাংলার ৫ শ্রমিককে হত্যার ঘটনায় শোকপ্রকাশ পশ্চিমবঙ্গের রাজ্যপালের

30
0

কলকাতা, ৩০ অক্টোবর : জম্মু ও কাশ্মীরে বাংলার ৫ শ্রমিককে হত্যার ঘটনায় শোকপ্রকাশ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। নিহতদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকার ও স্বেচ্ছাসেবী সংস্থাগুলির কাছে আবেদন করেছেন তিনি।

শোকপ্রকাশ করে রাজ্যপাল টুইটে প্রতিক্রিয়া জানিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইটে তিনি লিখেছেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদীদের হাতে মুর্শিদাবাদের ৫জন শ্রমিককে খুনের ঘটনার তীব্র নিন্দা করছি। মানবতার শত্রুরা এই কাপুরুষোচিত কাজ করেছে। আমাদের এই হিংসা স্তব্ধ করে দেওয়া উচিত। নিহতের পরিবারদের সাহায্যের জন্য সরকার ও স্বেচ্ছাসেবী সংস্থাগুলির কাছে আবেদন করছি।’
মঙ্গলবার দক্ষিণ কাশ্মীরের কুলগামে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা ৫ শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। ইসলামিক স্টেট জঙ্গি সংগঠনের কায়দায় একসারিতে দাঁড় করিয়ে, ওই পাঁচ জনকে গুলিতে ঝাঁঝরা করে দেয় জঙ্গিরা। ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়। ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যাওয়ায়, জহিরুল নামে বাংলার আর এক শ্রমিক প্রাণে রক্ষা পেয়েছেন। তবে, ওই শ্রমিকও গুলিবিদ্ধ। হাসপাতালে অস্ত্রোপচার করে গুলি বের করে হয়েছে। চিকিত্‍‌সকেরা জানিয়েছেন, তিনি বিপন্মুক্ত।

Loading...