বাড়ি প্রথম পৃষ্ঠা কাশ্মীরের ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

কাশ্মীরের ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত দাবি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

54
0

কলকাতা, ৩০ অক্টোবর : কাশ্মীরের ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নিহতদের পরিবার-পিছু পাঁচ লক্ষ টাকা দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি।
বুধবার মুখ্যমন্ত্রী ট্যুইট করে বলেন, “গতকাল কাশ্মীরে যে পাঁচজন নিরীহ শ্রমিককে নৃশংসভাবে খুন করা হল, তা অত্যন্ত মর্মান্তিক। এটা পূর্বপরিকল্পিতও বটে। আমরা গভীরভাবে শোকাহত। এখন কাশ্মীরে কোনও রাজনৈতিক কার্যকলাপ নেই। সবটাই কেন্দ্রীয় সরকারের হাতে।  
মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যাথে নেপথ্যের সত্যটা প্রকাশিত হয়, তার জন্য রাজ্য পুলিশের অতিরিক্ত ডিজি (দক্ষিণবঙ্গ) সঞ্জয় সিংকে ইতিমধ্যে দায়িত্ব দেওয়া হয়েছে। দলের সাংসদ ও বিধায়কদের প্রতিনিধিরা ইতিমধ্যে হতাহতদের মুর্শিদাবাদের বাড়িতে গিয়েছেন। নিহতদের প্রতিটি পরিবারকে পাঁচ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও সর্বতোভাবে পাশে থাকার আশ্বাস দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে। ”

এদিকে কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি অধীর রঞ্জন চৌধুরী জানিয়েছেন,“কাশ্মীর আজ অত্যন্ত ঘৃণ্য ও জঘন্য হত্যালীলার সাক্ষী হয়ে রইলো, সন্ত্রাসবাদীরা বর্বরোচিত আক্রমণ করে পাঁচজন গরিব মানুষের প্রাণ কেড়ে নিল। মানুষগুলো সকলে আমার জেলা মুর্শিদাবাদের মানুষ। তারা ভারত সরকারের দেওয়া ভরসায় ভরসা করে কাশ্মীরে রুটি রুজির জন্য গিয়ে আজ প্রাণ দিল। খুব দুঃখ পাচ্ছি, শাস্তি চাই অপরাধীদের।”

Loading...