বাড়ি খেলা কলকাতাকে ইডেনে এসেও হারিয়ে গেল দিল্লি

কলকাতাকে ইডেনে এসেও হারিয়ে গেল দিল্লি

42
0

কলকাতা, ১৩ এপ্রিল : শিখর ‘গব্বর’ ধাওয়ানের দাদাগিরিতে কলকাতাকে তাদের ঘরের মাঠে হারিয়ে ম্যাচ জিতে নিল দিল্লি।
শুক্রবার রাতে ইডেনে টসে জিতে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল দিল্লি। ২০ ওভারে কলকাতা ১৭৮ রান করে। সেই রান ১৮.৫ বলেই তুলে নেয় দিল্লি। সাত উইকেটে ম্যাচ জিতে নেয় দিল্লি।
আইপিএলের এই পর্বে দিল্লিতে প্রথমবার মুখোমুখি হয়েছিল এই দুই দল। নির্ধারিত ওভারে ম্যাচ টাই হয়ে যায়। সুপার ওভারে কলকাতাকে হারিয়ে দেয় দিল্লি। 
প্রথমে ব্যাট করতে নেমে কলকাতার ব্যাটসম্যানরা রান রেট ঠিক রাখলেও নির্দিষ্ট সময়ের ব্যবধানে উইকেট হারিয়েছে। একমাত্র ক্রিজে টিকেছিলেন শুভমান গিল ও আন্দ্রে রাসেল। দুজনেই চার-ছয়ের বন্যায় দর্শকদের মন ভরিয়ে দেন। শুভমান করেন ৬৫ রান। আর রাসেল করেন ৪৫ রান। এছাড়া উল্লেখযোগ্য স্কোর ছিল রবিন উত্থাপ্পা (২৮), নীতিশ রানা (১১) ও পীযূষ চাওলার (১৪)।
কলকাতার সাত উইকেট দিল্লির চার বোলার নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন। মরিস, রাবাডা ও পল দুটি করে উইকেট নেন। ইশান্ত শর্মা নেন একটি উইকেট। তাও একেবারে ম্যাচের প্রথম বলেই। রান তাড়া করতে নেমে দিল্লিও শুরুতে উইকেট হারায়। আউট হয়ে যায় পৃথ্বী শাহ (১৪)। তার পর অধিনায়ক শ্রেয়াস আইয়ারও (৬) এসে দ্রুত ফিরে যান। এর পরই জমে ওঠে দিল্লির ব্যাটিং। লম্বা পার্টনারশিপ করেন ঋষভ পন্থ ও শিখর ধাওয়ান।
ঋষভ ৪৬ রানে আউট হলেও শেষপর্যন্ত ৯৭ রানে অপরাজিত থেকে যান ধাওয়ান। ম্যাচের নায়ক নির্বাচিত হন শিখর ধাওয়ান। 

Loading...